• ঢাকা
  • |
  • বুধবার ৩১শে বৈশাখ ১৪৩১ রাত ০১:০৬:০৫ (15-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ৩১শে বৈশাখ ১৪৩১ রাত ০১:০৬:০৫ (15-May-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

বাল্কহেডের ধাক্কায় মেঘনায় পর্যটকবাহী নৌকা ডুবি, এক নারী নিহত, পুলিশসহ নিখোঁজ ৬

২৩ মার্চ ২০২৪ সকাল ০৮:৫৬:৩২

বাল্কহেডের ধাক্কায় মেঘনায় পর্যটকবাহী নৌকা ডুবি, এক নারী নিহত, পুলিশসহ নিখোঁজ ৬

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে সৈয়দ নজরুল ইসলাম সেতু এলাকা ভৈরব প্রান্ত থেকে ১৬ জন দর্শনার্থী নিয়ে আশুগঞ্জ সোনারামপুর চর ভ্রমণ শেষে ভৈরবে ফেরার পথে ২২ মার্চ শুক্রবার সন্ধ্যা আনুমানিক ৬টার দিকে বাল্কহেডের ধাক্কায় সুন্দরবন নামক পর্যটকবাহী নৌকা মেঘনা নদীতে ডুবে যায়। এ ঘটনায় অজ্ঞাতনামা একজন নারী পর্যটক মারা গেছেন এবং এক যুবককে আহত অবস্থায় ঢাকায় পাঠানো হয়। এছাড়াও নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬ জন নিখোঁজ রয়েছেন।  

এসব তথ্য নিশ্চিত করেছেন নৌ পুলিশ কিশোরগঞ্জ অঞ্চলের এএসপি হুমায়ুন কবীর আকন্দ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকেলে ভৈরব সেতু এলাকার মেঘনা নদীর পাড় থেকে একটি নৌকা নিয়ে ১৬ জন যাত্রী আশুগঞ্জ সোনারামপুর চরে ঘুরতে যান। সেখান থেকে সন্ধ্যা আনুমানিক ৬টার দিকে ভৈরবে ফেরার পথে মাঝ নদীতে একটি বাল্কহেড ধাক্কা দিলে  পর্যটকবাহী নৌকাটি ডুবে যায়। এ সময় স্থানীয় লোকজন ও নৌ পুলিশ ৯/১০ জনকে উদ্ধার করেন। গুরুতর আহত অবস্থায় দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অজ্ঞাত নামা একজন নারীকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন এবং তোফাজ্জল হক (২২) নামের এক যুবককে আহত অবস্থায় ঢাকায় রেফার্ড করেছেন।

নিখোঁজের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন ভৈরব হাইওয়ে থানার কনস্টেবল সোহেল (৩০) এবং তার স্ত্রী আনিকা বেগম (২০) ও তাদের দুই সন্তান। নিখোঁজ আনিকা বেগমের বাড়ি নরসিংদী জেলার বেলাব উপজেলার নারায়নপুর এলাকার দড়িকান্দি গ্রামে।

সুন্দরবন ভ্রমণতরীর মালিক নজরুল ইসলাম জানান, দীর্ঘ বিশ বছর ধরে ভৈরব থেকে আশুগঞ্জ চরে যাত্রী পারাপার করেন। শুক্রবার সন্ধ্যায় সোনারামপুর চর থেকে ভৈরব ব্রিজের নিচ দিয়ে ফেরার পথে একটি বাল্কহেড তার নৌকায় পিছনে ধাক্কা দিলে মাঝ নদীতে ১৬ জন যাত্রী নিয়ে নৌকা ডুবে যায়।

ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজু মিঞা জানান, নৌকা ডুবির ঘটনায় ভৈরব হাইওয়ে থানার কনস্টেবল সোহেল, তার সস্ত্রী ও দুইসন্তানসহ ৬ জন নিখোঁজ রয়েছে। ঘটনার পর ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ নদীতে নৌকাটি উদ্ধারের জন্য চেষ্টা করছে।

নৌ পুলিশ কিশোরগঞ্জ অঞ্চলের এএসপি হুমায়ুন কবীর আকন্দ জানান, মেঘনা নদীর আশুগঞ্জ সোনারামপুর চরে থেকে পর্যটকবাহী নৌকা ভৈরবে আসার পথে বাল্কহেডের ধাক্কায় দিলে মেঘনায় ডুবে যায়। ঘটনার খবর পেয়ে নৌ পুলিশ নদী থেকে কয়েকজন যাত্রীকে উদ্ধার করে। একজন মহিলা মারা গেছেন। নিহতের পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় হাইওয়ে পুলিশের কনস্টেবল সোহেল, তার স্ত্রী ও দুই সন্তানসহ ৬ জন নিখোঁজ আছেন। নিখোঁজদের উদ্ধারের জন্য নৌ পুলিশ নদীতে রয়েছে। অভিযুক্ত বাল্কহেডটি আটকের জন্য পুলিশ চেষ্টা করছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





ক্ষেতলালে পুকুরে ডুবে শিশুর মৃত্যু
১৪ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১৩:২৫