• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:৪১:২৪ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:৪১:২৪ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চাঁপাইনবাবগঞ্জে ইউনিয়নজুড়ে প্রকাশ্যে মদ-জুয়ার আসর

২২ মার্চ ২০২৪ বিকাল ০৩:৪৫:৩৪

চাঁপাইনবাবগঞ্জে ইউনিয়নজুড়ে প্রকাশ্যে মদ-জুয়ার আসর

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নে চলছে জমজমাট জুয়া ও মাদক সেবনের আসর। সন্ধ্যা লাগার সাথে সাথে শুরু হয় এবং এ জুয়ার আসর চলে রাতব্যপী। রাতের আঁধারে বেশ কয়েকটি স্পটে বসছে এসব জুয়া ও মাদক সেবনের আসর । এই জুয়া ও মাদক সেবনের কারণে এলাকার সামাজিক পরিবেশ চরমভাবে বিনষ্টের পাশাপাশি, বেড়েই চলেছে চুরি ছিনতাইয়ের মতো জঘন্যতম অপরাধমূলক কর্মকাণ্ড।

অনুসন্ধানে জানা যায়, মহারাজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের আমবাগান, ৩নং ওয়ার্ডের চৌধুরীবাড়ি ও গোয়ালটুলি গোরস্থানের আশপাশের এলাকা, ৪নং ওয়ার্ডের নামোগাঁ নদীরপাড়, ভাগ্যবানপুর গাইনপাড়া নদীরপাড়, আকন্দবাড়ীয়া ও মহারাজপুর ফিল্টের হাট সংলগ্ন মহানন্দা নদীর পাড় এলাকায় বসে জুয়ার মেলা। সেই সাথে বসে মাদক সেবনের জমজমাট আসর।

এছাড়াও কখনো কখনো, মহানন্দা নদীতে, ভাসমানভাবে নৌকায় চড়ে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে প্রায় প্রতিদিনই বসছে এসব জুয়ার আসর। এই জুয়ার কারণে সর্বস্বান্ত হচ্ছে এলাকার শত শত পরিবার। নিমিষে ধ্বংস হচ্ছে তাদের অদূর ভবিষ্যৎ। সেখানে শুধু জুয়াই নয়, প্রতিটি জুয়ার স্পটে হরহামেশাই বিক্রি হচ্ছে ইয়াবা ফেনসিডিল, হেরোইন, মদ, গাজাসহ জীবন ধ্বংসাত্মক বিভিন্ন রকম মাদক এবং লাগামহীনভাবে সেখানে চলে জুয়াড়িদের মাদক সেবন।

অভিযোগ আছে. জুয়া সিন্ডিকেটের মূল হোতারা সরকারদলীয় কিছু কিছু স্থানীয় অসাধু নেতাকে বিভিন্ন রকম সুযোগ-সুবিধা দিয়ে তাদের ম্যানেজ করেই এলাকায় দীর্ঘদিন যাবৎ চালিয়ে যাচ্ছে এই জুয়া ও মাদকের রঙ্গলিলা।

আর এসব জুয়া ও মাদকের আসরে অংশগ্রহণ করছে বেশির ভাগই এলাকার উঠতি বয়সী তরুণ যুবকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। জুয়া ও মাদক আসরের খপ্পরে পড়ে, সর্বস্বান্ত হয়ে তারা এলাকার বাড়ি ঘরে চুরি, রাস্তাঘাটে মোবাইল ছিনতাই, ছিঁচকে চুরসহ, জড়িয়ে পড়ছে সব ধরনের অপরাধের সাথে। ফলে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ভয়াবহ অপরাধের চিত্র। সেই সাথে আশঙ্কাও রয়েছে আইন শৃঙ্খলা অবনতির ।

স্থানীয় জনপ্রতিনিধি ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রতি এলাকার গণ্যমান্য জনসচেতন মহলের প্রত্যাশা, প্রতিটা জুয়ার আসর এবং মাদকের স্পটে, শক্তভাবে অভিযান পরিচালনা করে, এসব অপরাধীকে আইনের আওতায় এনে, গ্রেফতারের পাশাপাশি, তাদেরকে কঠিন শাস্তির ব্যবস্থার জোর দাবি জানান।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান মুঠোফোনে জানান, মহারাজপুর ইউনিয়নে জুয়া খেলা ও মাদক সেবনের বিষয়টি শুনেছি। তবে জুয়ারীরা খুব সু-চতুর, পুলিশ যাওয়ার আগেই তারা পালিয়ে যায়। তবে সুনির্দিষ্ট তথ্য পেলে কঠোর ভাবে ব্যবস্থা নেয়া হবে, তাতে যেই হোক না কেন, কোনো প্রকার ছাড় দেয়া হবে না।

এ বিষয়ে সচেতন এলাকাবাসী, জনপ্রতিনিধি ও সাংবাদিকদেরও সহযোগিতা কামনা করেন ওসি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ