• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৩৩:২০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৩৩:২০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাজাপুরে আড়াই মাসে ১২ ট্রান্সফরমার চুরি, আটক ২

২১ মার্চ ২০২৪ দুপুর ১২:৫৩:৫১

রাজাপুরে আড়াই মাসে ১২ ট্রান্সফরমার চুরি, আটক ২

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরের ট্রান্সফর্মার চুরির অভিযোগে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১৩ কেজি তামার তার উদ্ধার করা হয়।

১৯ মার্চ মঙ্গলবার রাতে উপজেলার পশ্চিম ফুলহার ও বড় কৈবর্তখালী এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। আটকরা উপজেলার পশ্চিম ফুলহার গ্রামের মৃত আয়েন আলী খানের ছেলে দলিল উদ্দিন ওরফে ধলু (৫৫) এবং বড় কৈবর্তখালী গ্রামের হানিফ ঘড়ামীর ছেলে ইসা ঘড়ামী (৪৫)। তাদের বিরুদ্ধে রাজাপুর পল্লী বিদ্যুতের এজিএম (ওএন্ডএম) মধুসূদন রায় বাদী হয়ে মামলা দায়ের করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আতাউর রহমান।

রাজাপুর পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, উপজেলায় চলতি মাসের গত দুই সপ্তাহে ৭টি ট্রান্সফর্মার চরি হয়। এই নিয়ে গত আড়াই মাসে ১২টি ট্রান্সফর্মার চুরি হয়েছে। ট্রান্সফরমারগুলো পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) হলেও চুরি হওয়ার পর ভুগতে হয় গ্রাহকদেরই। নতুন ট্রান্সফরমার কেনার টাকা তাদেরই দিতে হয়।

চলতি বছরের জানুয়ারি মাসে ২টি, ফেব্রুয়ারি মাসে ৩টি ও চলতি মার্চ মাসে এ পর্যন্ত ৭টি ট্রান্সফর্মার চুরি হয়েছে। সাড়ে ৩৭ কেবি ট্রান্সফর্মারের দাম প্রায় ১ লাখ ৩০ হাজার, ২৫ কেবি ট্রান্সফর্মারের দাম প্রায় ১ লাখ টাকা, ১৫ কেবি ট্রান্সফর্মারের দাম প্রায় ৭৯ হাজার টাকা, ১০ কেবি ট্রান্সফর্মারের দাম প্রায় ৬৫ হাজার টাকা ও ৫ কেবি ট্রান্সফর্মারের দাম প্রায় ৪০ হাজার টাকা। চুরি হওয়ায় বর্তমানে ৪টি স্থানের ট্রান্সফর্মার না থাকায় ২ শতাধিক পরিবার অন্ধকারে রয়েছেন। চুরি হওয়া স্থানে নতুন করে ট্রান্সফর্মার স্থাপন করতে গ্রাহকদের টাকায় নতুন ট্রান্সফর্মার কিনতে হচ্ছে।

চলতি মাসে মধ্য চাড়াখালী গ্রামে পল্লী বিদ্যুতের ৩৭ কিলোভোল্ট (কেভি) ধারণক্ষমতার বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়েছে। গালুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের খায়রেহাট নিমহাওলা এলাকার ১০ কেবি, ছোট কৈবর্তখালী গ্রামের ৫ কেবি ট্রান্সফরমার চুরি হয়েছে। এ ছাড়া বদনিকাঠি গ্রামের খান বাড়ি, সত্যনগর তুলাতলা, বড়ইয়া পালট, চুনপরি, ইন্দ্রপাশা ও সাতুরিয়া ইউনিয়নে ট্রান্সফরমার চুরির খবর পাওয়া গেছে।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মু. আতাউর রহমান জানান, গত কয়েক দিন ধরে উপজেলার বিভিন্ন স্থান থেকে বেশ কয়েকটি ট্রান্সফর্মার চুরির ঘটনায় পুলিশ অভিযান চালায়। একপর্যায়ে তাদের দুজনকে আটক করে এবং ট্রান্সফর্মারের ১৩ কেজি তামার তার উদ্ধার করা হয়। আসামিদের বুধবার দুপুরে ঝালকাঠি আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩