• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৩০:০৩ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৩০:০৩ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

অজ্ঞাত রোগে ভোলায় ৩৫ স্কুল শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

১৯ মার্চ ২০২৪ বিকাল ০৪:২৩:৪৯

অজ্ঞাত রোগে ভোলায় ৩৫ স্কুল শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার, ভোলা: ভোলা সদর উপজেলার পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে এক শিক্ষার্থী হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েছেন। তাকে সেবা দিতে গিয়ে আরও পর্যায়ক্রমে ৩৫ শিক্ষার্থী অসুস্থ্য হয়েছেন। অর্থাৎ ওই ছাত্রকে যে-ই স্পর্শ করেছে সে-ই অসুস্থ্য হয়ে পড়েছে।

১৯ মার্চ মঙ্গলবার সকালে পশ্চিম ইলিশা ৪নং ওয়ার্ডে পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। বর্তমানে অসুস্থ্য শিক্ষার্থীরা ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী জিহাদ বলেন, আমাদের গণিত স্যার আমাদের ক্লাস নিচ্ছেন, হঠাৎ করে দেখলাম আমার মাথা ঘুরিয়ে পরে যাই। এমন ভাবে মাথা ব্যাথা উঠছে মনে হয়েছে চুলগুলো উঠিয়ে ফেলি। আমার এমন অবস্থা দেখে স্যাররা আমাকে লাইব্রেরিতে নিয়ে যায়। পরে আমি অজ্ঞান হয়ে যাই। জ্ঞান ফিরে দেখি আমি হাসপাতালে।

জাহিদ নামের আরেক শিক্ষার্থী বলেন, আমার সাথে একটা ছাত্র হঠাৎ মাথা ঘুরে পড়ে গেছে। তাকে ধরতে গিয়ে একে একে আমরা ৩০/৩৫ জনের মত অসুস্থ্য হয়ে পড়েছি।

ক্লাস শিক্ষক আবু ছাঈদ বলেন, আমি ক্লাস নিচ্ছি, এমন সময় জিহাদ অসুস্থ্য হলে তাকে অন্যদের ধরতে বলি। এর কিছুক্ষণ পরেই দেখি যেই ধরে সেই একটা চিৎকার দিয়ে ঘুরে পরে যায়। আমার ও মাথা ঘুরেছে এবং চোঁখ দিয়ে হঠাৎ পানি পরা শুরু করেছে ।

মো. মনির মিয়া নামের এক অভিভাবক বলেন, স্কুল থেকে এক স্যারে বাড়িতে ফোন দিয়ে বলেছে, আপনার ছেলে অসুস্থ্য হয়ে পড়েছে। আমি খবর পেয়ে স্কুলে গিয়ে দেখি কেউ মাথা থাপ্পরাচ্ছে আর কেউ অজ্ঞান অবস্থায় আছে। যে ধরে সেই অসুস্থ্য হয়ে যায়। এখন এটা কি রোগ সেটা তো জানি না।

দক্ষিণ চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, গণিত ক্লাসে হঠাৎ এক ছাত্র অসুস্থ্য হয়ে পড়েছে। আমরা বিষয়টি স্বাভাবিক মনে করে তার বাবা মাকে খবর দিয়েছি এবং ওই ছাত্রকে প্রাথমিক সেবা দিচ্ছি এর মধ্যেই দেখি যারাই এ ছাত্রকে ধরে সেই একটা চিৎকার দিয়ে মাথা ঘুরিয়ে পরে যায়।

পরবর্তীতে ৯৯৯ এ ফোন দিয়ে অ্যাম্বুলেন্স নিয়ে তাদের হাসপাতালে নিয়ে এসেছি। প্রধান শিক্ষক আরও জানান স্কুল থেকে বাসায় গিয়েও অনেক অসুস্থ্য হয়ে পড়েছ। তাদের ও নিয়ে আশা হচ্ছে।

ভোলা সদর হাসপাতালের আরএমও ডাক্তার তায়েবুর রহমান বলেন, এখন পর্যন্ত হাসপাতালে ৩৫ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। আরও আসছে। আমরা সবাইকে চিকিৎসা দিচ্ছি এবং কাউন্সিল করছি। আশা করি দ্রুতই তারা সুস্থ্য হয়ে উঠবেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত আরও শিক্ষার্থীরা অসুস্থ্য হওয়ার খবর পাওয়া গেছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ