• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:১৮:১০ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:১৮:১০ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ইজিবাইক চোর চক্রের ৯ সদস্য গ্রেফতার, ৬ ইজিবাইক উদ্ধার

১৭ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:৪৩:৪৬

ইজিবাইক চোর চক্রের ৯ সদস্য গ্রেফতার, ৬ ইজিবাইক উদ্ধার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ ও খিলগাঁও এলাকা থেকে ইজিবাইক চোর চক্রের মূলহোতা কমল চন্দ্রসহ ৯ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের হেফাজত থেকে ৬টি চোরাই ইজিবাইক উদ্ধার করা হয়েছে।

১৭ মার্চ রোববার কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরের নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান র‌্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।

তিনি জানান, রাজধানীর কামরাঙ্গীরচর থানার আহসানবাগ সিলেটি বাজার এলাকার বাসিন্দা মো. শাহ কামাল (১৮) একজন ইজিবাইকচালক। তিনি দীর্ঘদিন থেকে কামরাঙ্গীরচর, চকবাজারসহ আশপাশের এলাকায় ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন। গত ১২ মার্চ আনুমানিক রাত সোয়া ১১টার দিকে রাজধানীর নিউ মার্কেট থেকে অজ্ঞাত এক ব্যক্তি তার ইজিবাইকে যাত্রী হিসেবে উঠে বকশি বাজার মোড়ে যেতে বলে। কামাল তাকে নিয়ে চকবাজার থানার বকশিবাজার মোড়ের উদ্দেশ্যে রওনা দেন। বকশিবাজার মোড়ে পৌঁছালে অজ্ঞাত ব্যক্তি কামালকে কার্পেট ক্রয় করে লালবাগ থানার সেকশন এলাকায় যাবে এবং বিনিময়ে অধিক ভাড়া দেবে বলে আশ্বস্ত করে।

তার কিছুক্ষণ পর ওই ব্যক্তি কামালকে তার ইজিবাইকটি মেইন রোডে রেখে বকশিবাজার মোড়ের তেজপাতা গলিতে যেতে বলে। কামাল সরল বিশ্বাসে তার ইজিবাইকটি মেইন রোডের পাশে রেখে ওই ব্যক্তির সঙ্গে কার্পেট বহন করে নিয়ে আসার জন্য তেজপাতা গলিতে যান। তখন ওই ব্যক্তি ভিকটিম কামালের মোবাইল নম্বর নিয়ে তাকে ফোন করবে বলে একটি বাসার গেটের সামনে অপেক্ষা করতে বলে কৌশলে সটকে পড়ে। কামাল বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর ওই ব্যক্তির কোনো সাড়াশব্দ না পেয়ে তার ইজিবাইকের কাছে গিয়ে দেখেন সেটি নেই। তখন তিনি বুঝতে পারে ইজিবাইকটি চুরি হয়েছে।

কামাল তার উপার্জনের একমাত্র সম্বল ইজিবাইকটি হারিয়ে নিরুপায় হয়ে র‌্যাবের দ্বারস্থ হন। র‌্যাব-১০ এর অধিনায়ক বরাবর ইজিবাইক চুরির ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ইজিবাইকটি উদ্ধার ও ইজিবাইক চোর চক্রকে গ্রেফতারের লক্ষ্যে ঘটনাস্থল পরিদর্শন করে। এরপর আশপাশের বিভিন্ন সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে যাচাই-বাছাই শেষে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১৬ মার্চ শনিবার রাত সাড়ে ৭টার দিকে র‌্যাব-১০ এর একটি দল তথ্য-প্রযুক্তির সহায়তায় ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ইজিবাইক চোর চক্রের অন্যতম হোতা কমল চন্দ্রকে (৩৭) গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী চক্রের সদস্য মো. আলমগীর মোল্ল্যা (৫০), নূর মোহাম্মদ (২৪) ও শ্রী চন্দন চন্দ্র সূত্রধরকে (৩৫) গ্রেফতার করা হয়। একই দিন রাতে রাজধানী ঢাকার খিলগাঁও থানার মেরাদিয়া এলাকায় অভিযান চালিয়ে চোরাই ইজিবাইক ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত পনির হোসেন শান্তকে (২৫) গ্রেফতার ও তার গ্যারেজ থেকে কামালের চুরি হওয়া ইজিবাইকটি উদ্ধার করা হয়।

পনির হোসেন শান্তর দেওয়া তথ্য অনুযায়ী র‌্যাব-১০ এর দলটি ওই রাতে রাজধানীর খিলগাঁওয়ে অভিযান চালিয়ে আরও চার জনকে গ্রেফতার করে। তারা হলো, মো. হাফিজুল ইসলাম (৩৫), মো. আবু সাঈদ (৩২), মো. রানা মিয়া (৩০) ও মো. মোতালেব (৪২)। তাদের কাছ থেকে চোরাই দুটি মিশুক, দুটি ইজিবাইক ও একটি অটোরিকশা উদ্ধার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক চুরি, মাদক ও মারামারির মামলা রয়েছে বলে জানান ওই র‌্যাব কর্মকর্তা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








এসএসসিতে পাসের হার ৮৩.০৪ শতাংশ
১২ মে ২০২৪ দুপুর ০১:৫৩:৪৪