• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০১:২২:৫৮ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০১:২২:৫৮ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বড়াইগ্রামে ভুয়া ওয়াজ মাহফিলের চাঁদা তোলা নিয়ে ব্যবসায়ীকে মারপিট, আটক ২

১০ মার্চ ২০২৪ সকাল ০৯:০২:৩৯

বড়াইগ্রামে ভুয়া ওয়াজ মাহফিলের চাঁদা তোলা নিয়ে ব্যবসায়ীকে মারপিট, আটক ২

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: বড়াইগ্রামের বনপাড়ায় নাজমুল হাসান নাহিদ (৩৪) নামে এক বস্ত্র ব্যবসায়ীকে মারপিটের ঘটনাকে কেন্দ্র করে পাঁচ শতাধিক দোকান বন্ধ, দফায় দফায় বিক্ষোভ ও মহাসড়ক অবরোধের ঘটনা ঘটেছে।

কবরস্থানের নামে ভুয়া ওয়াজ মাহফিলের রশিদ ছাপিয়ে চাঁদা তোলাকে কেন্দ্র করে ৯ মার্চ শনিবার এ মারপিটের ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে এবং দায়ীদের গ্রেফতারের দাবিতে প্রায় দুই ঘণ্টা নাটোর-পাবনা-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখেন ব্যবসায়ীসহ স্থানীয়রা। পরে স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের কর্তাব্যক্তিরা ঘটনাস্থলে এসে দোষীদের আটক ও বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তারা।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তিনদিন আগে কয়েক যুবক ১০ মার্চ উপজেলার দক্ষিণ মালিপাড়া কেন্দ্রীয় গোরস্থানে ওয়াজ মাহফিল হবে মর্মে লিফলেট ছাপিয়ে বনপাড়া বাজারে চাঁদা তুলছিল। এ সময় বাজারের হীরা মার্কেটের ব্যবসায়ীরা খোঁজ নিয়ে জানতে পারেন যে, ওই দিন সেখানে কোনো ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়নি। পরে তারা চাঁদা নেয়ার সিসিটিভির ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে এ বিষয়ে সবাইকে সচেতন করেন।

এতে ক্ষিপ্ত হয়ে ৯ মার্চ শনিবার সকালে মহিষভাঙ্গা গ্রামের কয়েক যুবক হীরা মার্কেটে গিয়ে রংধনু গার্মেন্টসের মালিক ও উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান নাহিদকে দোকান থেকে ডেকে নিয়ে কাঠের বাটাম ও লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে।

এ খবর ছড়িয়ে পড়লে বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে রাস্তায় নেমে আসেন। পরে উপজেলা কৃষকলীগসহ ছাত্রলীগ-যুবলীগের একাংশ ব্যবসায়ীদের সাথে আন্দোলনে অংশ নেন। এক পর্যায়ে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে নাটোর-পাবনা-খুলনা মহাসড়ক অবরোধ করে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন তারা।

পরে স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, ইউএনও আবু রাসেল ও অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) শরীফ আল রাজীব ঘটনাস্থলে এসে দায়ীদের দ্রুততম সময়ের মধ্যে আটকের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা।

এ ঘটনায় ব্যাবসায়ী নাজমুল হাসান নাহিদ বাদী হয়ে ৯ জনকে আসামি করে বড়াইগ্রাম থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি শফিউল আজম খান বলেন, একজন ব্যবসায়ীকে মারপিটের ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয়েছিল। এ ঘটনায় মহিষভাঙ্গা গ্রামের রাপ্পু এবং হারোয়া গ্রামের শাওন নামে ২ জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ