• ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:০১:৩৩ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:০১:৩৩ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের শরীর চর্চা করতে হবে: খুলনা সিটি মেয়র

২৮ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৯:৫১:১৯

লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের শরীর চর্চা করতে হবে: খুলনা সিটি  মেয়র

বাগেরহাট প্রতিনিধি: খুলনা সিটি করপোরেশনের মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেছেন,  বর্তমান সরকার শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদ্রাসা শিক্ষা বোর্ড ও ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ  হাসিনা ক্ষমতায় এসে মাদ্রাসা শিক্ষাকে সমমান দিয়েছেন।

২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার বাগেরহাটের  রামপাল উপজলার ঐতিহ্যবাহী  গোবিন্দপুর  এ জে এস ফাজিল ডিগ্রী মাদ্রাসার  ৩৪ তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

সিটি মেয়র বলেন, এখন উচ্চ শিক্ষায় মাদ্রাসার শিক্ষার্থীরা কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদর মতো সুযোগ পাচ্ছে। চাকুরির ক্ষেত্রে সাধারণ শিক্ষার্থীদের মতো মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থীরাও সুযোগ পাচ্ছে। আওয়ামী লীগ সরকারের আমলে মাদ্রাসার যত উন্নয়ন হয়েছে তা পূর্বের কোন সরকারের আমলে হয়নি।

তিনি আরও বলেন, রামপাল উপজেলার প্রতিটি মাদ্রাসা এক সময় ছিল জরাজীর্ণ। ছাত্র-ছাত্রীদর পড়াশোনা করার মতো পরিবেশ ছিল না। বর্তমান সরকার সারা দেশের  মতো রামপাল উপজেলার সকল মাদ্রাসা, মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয় ও কলেজের  ব্যাপক উন্নয়ন করেছে।

এত উন্নয়ন করার পরেও এক শ্রেণির মানুষ আওয়ামী লীগ সরকারের উন্নয়ন নিয়ে সমালোচনা করেন, যা অত্যন্ত দুঃখজনক। সরকার শুধু মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন করেনি, মাদ্রাসার ছাত্র-ছাত্রীদর উপবৃত্তি দিচ্ছে। বছরের শুরুতেই কোটি কোটি নুতন বই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে তুলে দিচ্ছে। এসব কিছু সম্ভব হয়ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে।

মেয়র তালুকদার আব্দুল খালেক আরও বলেন, শালীনতা বজায় রেখে মাদ্রাসার শিক্ষার্থীদর খেলাধুলায় অংশগ্রহণ করতে উৎসাহ যোগাতে হবে। লেখাপড়ার পাশাপাশি ছাত্র-ছাত্রীদেরকে নিয়মিত শরীর চর্চা করাতে হবে। এতে তাদের শরীর ও মন সুস্থ থাকবে। সরকার খেলাধুলার প্রসার ঘটাতে দেশে প্রতি বছর প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করছে। এতে প্রতি বছর গ্রামীন পর্যায় থেকে ভালো ও উদীয়মান খেলোয়াড় তৈরি হচ্ছে। ছাত্র- ছাত্রীরা যাতে নিয়মিত খেলাধুলায় অংশ গ্রহণ করে সেজন্য শিক্ষকদের দায়িত্বশীল ভুমিকা রাখতে হবে।

মাদ্রাসার অধ্যক্ষ মুহা. ইউনুছ আলী সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা  চেয়ারম্যান সেখ  মোয়াজ্জেম হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. হোসনেয়ারা মিলি, জেলা পরিষদ সদস্য শেখ মনির আহমেদ প্রিন্স, সাবেক ইউপি চেয়ারম্যান গাজী আক্তারুজ্জামান, অধ্যক্ষ শেখ ওলিউর রহমান, আওয়ামী লীগ নেতা গাজী রাশেদুল ইসলাম ডালিম, হাওলাদার জুলফিকার আলি ভুট্টো, কাজী আসাফুজ্জামান বাবুল, মাসুদ বিল্লাল কাবিল, আশরাফুল আযম আকুঞ্জি ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. হাফিজুর রহমানসহ মাদ্রাসার পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, শিক্ষক শিক্ষিকা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ