• ঢাকা
  • |
  • শনিবার ৬ই বৈশাখ ১৪৩১ রাত ০২:৫৬:১১ (20-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৬ই বৈশাখ ১৪৩১ রাত ০২:৫৬:১১ (20-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

স্মার্ট বাংলদেশ গড়তে শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

১৯ ফেব্রুয়ারি ২০২৩ সকাল ১১:৫২:০০

স্মার্ট বাংলদেশ গড়তে শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল ব্যুরো : বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের ২০২ নং চর হিজলতলা কাজেম আলী সিকদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে ১৮ ফেব্রুয়ারি শনিবার ৯ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

তিনি তার বক্তব্যে বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। আমাদের সকলের প্রিয় এ দেশের জনগণের আস্থার প্রতীক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আজকের শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সকলকে উদ্দেশ্য করে প্রতিমন্ত্রী বলেন, মাদক থেকে দূরে থাকতে হবে। মাদকের কারণে শুধু নিজের নয় বরং মাদকসেবীর জীবন-ভবিষ্যৎসহ তার পরিবার এবং সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। মাদক থেকে দূরে থেকে দেশ গড়ার লক্ষ্যে সকলকে মাদক থেকে দূরে থাকার ও ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশের জন্য নিজেকে উপযোগী করে তুলতে মনযোগ সহকারে লেখা পড়ার জন্য আহবান জানান তিনি।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা নিয়মিত করে নিজেদের শরীর স্বাস্থ্য ঠিক রেখে ভবিষ্যতে দেশকে উন্নত দেশ গড়ার লক্ষ্যে নিজেদেরকে তৈরি করার কথাও বলেন জাহিদ ফারুক শামীম।

এসময় শিক্ষার্থীসহ স্থানীয়রা প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রীর কাছে একটি শহীদ মিনার স্থাপন করে দেবার দাবি জানালে তিনি স্থান নির্ধারণ করে কোদাল দিয়ে মাটিতে কোপ দিয়ে আগামী কিছু দিনের মধ্যে একটি শহীদ মিনার নির্মাণ করে দেবার জন্য তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করেন।

বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবক ও বরিশাল মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন। উদ্বোধন শেষে অংশগ্রহণকারীদের মাঝে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায়
ছিলেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি মোঃনজরুল ইসলাম সিকদার ও ২০২ নং হিজলতলা কাজেম আলি সিকদার স: প্রা: বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান
শিক্ষক নুসরাত জাহান।

বরিশাল সদর উপজেলার ৮ নং চাঁদপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম জাহিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান্য।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহন লাল দাস, সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ মোস্তফা কামাল, বরিশাল জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলাম ইটালি শহিদ, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, উপজেলা শিক্ষা অফিসার ফয়সাল জামিল, বরিশাল সদর সহকারী শিক্ষা অফিসার আসাদুজ্জামান, পূর্ব চাঁদপুরা আহম্মদিয় ফাজিল মাদ্রাসার সভাপতি মাওলানা আঃ মান্নান প্রমূখ।

অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিগণ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
১৯ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৬:৫১