• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১১:১০:৩৭ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১১:১০:৩৭ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সরকার শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করেছে: জেলা প্রশাসক শেখ রাসেল

২৩ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৯:৩৪:৫৩

সরকার শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করেছে: জেলা প্রশাসক শেখ রাসেল

সিলেট প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন, সরকার শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করেছে। বিদুৎ বিভাগ অত্যন্ত গতিশীলতার সাথে কাজ করে যাচ্ছে বলেই আজ পুরো দেশ বিদ্যুতের আওতায় চলে এসেছে। এমন প্রশংসনীয় কাজ করতে গিয়ে বিদ্যুৎ বিভাগ স্বাধীনতা পুরস্কার অর্জন করেছে।

২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ পল্লিবিদ্যুতায়ন বোর্ড ও সিলেট পল্লি বিদ্যুৎ সমিতি-১ এর আয়োজনে শুদ্ধাচার বিষয়ে অংশীজনের সাথে ২০২৩-২৪ অর্থবছরে প্রান্তিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, চাহিদার তুলনায় আমরা বেশি বিদ্যুৎ উৎপাদন করছি। তাই বিদ্যুতের লোডশেডিং কমাতে হবে। গ্রাম আর শহরের বৈষম্য দূর করে সমপরিমাণে বিদ্যুৎ সরবরাহ করতে হবে। বিদ্যুৎ যাতে গ্রাহক নিজেই নিয়ন্ত্রণ করতে পারে আমাদেরকে সে লক্ষ্যেই এগিয়ে যেতে হবে। কারণ বিদ্যুৎ শতভাগ না থাকলে উন্নত কিংবা স্মার্ট বাংলাদেশ কোনোটাই আমরা অর্জন করতে পারবো না। গ্রাহকের চাহিদার বিষয়টি মাথায় রেখে বিদ্যুতের জন্য মানুষ যেন ভুক্তভোগী না হয় এমন পদক্ষেপ গ্রহণ করতে বিদ্যুৎ বিভাগকে পরামর্শ দেন তিনি।

তিনি বলেন, সরকারি চাকুরীজীবীদের জন্য শুদ্ধাচার হল একটি উত্তম চর্চা। এতে যেকোনো প্রতিষ্ঠানের স্বচ্ছতা নিশ্চিত হয়। জনগণের সাথে সুন্দর সম্পর্ক তৈরি হয়। সরকার কর্মকর্তা কর্মচারীদের সব ধরনের সুযোগ সুবিধা যেখানে প্রদান করছে, সেখানে রাষ্ট্রের জনগণের জন্য আমরা কেন কাজ করবো না? জনগণের জন্য সেবার সুযোগ সৃষ্টি করে দিলেই কেবল শুদ্ধাচার নিশ্চিত করা সম্ভব।

অনুষ্ঠানে যুগ্ম সচিব ও বাংলাদেশ পল্লিবিদ্যুতায়ন বোর্ডের সদস্য (প্রশাসন) মো. হাসান মারুফ সভাপতির বক্তব্যে বলেন, আমরা প্রতিটি গ্রামকে আলোকিত করতে চাই। এজন্য আমাদের প্রায় ১৩/১৪ কোটি গ্রাহককে আমরা সর্বোচ্চ সেবা দিতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি। কল সেন্টারের মাধ্যমে গ্রাহকদের অভিযোগ শুনে সমাধানের চেষ্টা করছি। আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে। জ্বালানি সংকটের কারণে বিদ্যুৎ উৎপাদন সম্ভব হয় না। তবুও আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় গ্রাহকদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিয়ে যাচ্ছি।

সিলেট পল্লি বিদ্যুৎ সমিতি-১ এর ডিজিএম আরিফ শাহরিয়ার ফাহাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ পল্লিবিদ্যুতায়ন বোর্ডের পরিচালক মো. হালিমুজ্জামান, উপ-পরিচালক এস এম কামাল হোসেন, সিলেট পল্লি বিদ্যুৎ সমিতি-১ এর জিএম মো. আক্তারুজ্জামান লস্কর, সিলেট পল্লি বিদ্যুৎ সমিতি-২ এর জিএম সঞ্জিব রায় চৌধুরী, বিদ্যুতায়ন বোর্ড সিলেটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সৈয়দ নিয়াজ মোহাম্মদ, হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জিএম প্রকৌশলী সঞ্জিত কুমার বিশ্বাস, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জিএম এবি এম মিজানুর রহমান, সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জিএম মিলন কুমার কুন্ডু ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম মুনতানসীর মজুমদার, লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খান, দক্ষিণ সুরমা উপজেলার ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, সমিতি বোর্ডের সহসভাপতি মাহবুবুর রহমান, সমিতি বোর্ডের সাবেক সভাপতি ও গোলাপগঞ্জ বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, অগ্রণী ব্যাংক কর্মকর্তা লোকমান আহমদ, সাংবাদিক খালেদ আহমদ, দক্ষিণ সুরমা প্রেস ক্লাবের সভাপতি আশরাফুল ইসলাম ইমরান, ঠিকাদার মামুনুর রহমান, আমজাদ মোল্লা, আবু হোরায়রা, আব্দুস সালাম, জাহেদ আহমদ, দেলোয়ার হোসেন প্রমুখ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪