• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৪৮:২১ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৪৮:২১ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শেরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

২১ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৪:৫৭:০৮

শেরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

শেরপুর প্রতিনিধি: রক্তে ভেজা অমর একুশে ফেব্রুয়ারি। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বাঙালি জাতি ভাষা আন্দোলনের বীর শহিদদের প্রতি হৃদয় নিংড়ানো ভালোবাসা ও গভীর শ্রদ্ধা জানিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।  

২১ ফেব্রুয়ারি বুধবার সারাদেশের ন্যায় শেরপুরে যথাযোগ্য মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যে মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়। পরে ভাষা আন্দোলনের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহর ১২টা ১ মিনিটে জেলা শহরের চকবাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার দাবিতে আত্মোৎসর্গকারী সকল ভাষা শহিদের প্রতি প্রথমে বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শেরপুর-১ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানুয়ার হোসেন ছানু।

এরপর শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শেরপুরের জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম সেবা, শেরপুর স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ তোফায়েল আহমেদ, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, শেরপুর ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর রুমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, শেরপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি  আসাদুজ্জামান রওশন, শেরপুর প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিট সভাপতি আছাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, শেরপুর জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, জেলা যুবমহিলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, শহর আওয়ামী লীগ, জাতীয় পার্টি, স্বাধীনতা চিকিৎসক পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন গুলো।

এদিকে বুধবার ভোর থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, সংগঠন ও শিশু-কিশোর, নারী-পুরুষ শহরের চকবাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

দিবসটি উপলক্ষে সকালে শিশুদের চিত্রাঙ্কন, বাংলা হাতের লেখা প্রতিযোগিতা, আলোচনা সভা এবং ভাষা শহিদদের স্মরণে দোয়া মাহফিলসহ জেলা ও উপজেলায় রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩