• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১১:৫৮:০৯ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১১:৫৮:০৯ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কেরানীগঞ্জে ‘হ্যাচকা-টান’ গ্যাংয়ের দলনেতাসহ ৫০ জন গ্রেফতার

২১ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৪:১১:১৬

কেরানীগঞ্জে ‘হ্যাচকা-টান’ গ্যাংয়ের দলনেতাসহ ৫০ জন গ্রেফতার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: ঢাকার কেরানীগঞ্জ ও রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বিশেষ অভিযানে টপবাজ গ্রুপ, গ্যাং স্টার প্যারাডাইস, বয়েস হাই ভোল্টেজ, দে-দৌড়, হ্যাচকা টান ও বুস্টার গ্রুপসহ বেশ কয়েকটি কিশোর গ্যাং গ্রুপের ৫০ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০।

২১ ফেব্রুয়ারি বুধবার দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকায় র‌্যাব-১০ সদর দফতরে এডিশনাল ডিআইজি ফরিদ উদ্দিন (অধিনায়ক র‌্যাব-১০) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি জানান, সাম্প্রতিক সময়ে চুরি, ছিনতাই, চাঁদাবাজি, মারামারি ও হত্যা চেষ্টাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে বেশ কিছু অভিযোগের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জ এলাকায় একাধিক অভিযান চালিয়ে টপবাজ গ্রুপের দলনেতা রাব্বি, গ্যাং স্টার প্যারাডাইস গ্রুপের-দলনেতা ইউসুফ, বয়েস হাই ভোল্টেজ গ্রুপের-দলনেতা সাইফুল, দে-দৌড় গ্রুপের-দলনেতা মাইদুল, হ্যাচকা টান গ্রুপের- দলনেতা শাহাদাৎ ও বুস্টার গ্রুপসহ বিভিন্ন কিশোর গ্যাং গ্রুপের ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে ১৭টি চাকু, ৫টি বড় ছোড়া, ১টি সুইচ গিয়ার চাকু, ১টি ছুরি, ১টি চাপাতি, ১টি চাইনিজ কুড়াল ও ১টি ইলেক্ট্রিক শক দেওয়ার মেশিন উদ্ধার করা হয়েছে।

র‍্যাব-১০ অধিনায়ক আরও জানান, সাম্প্রতিক সময়ে কিশোর গ্যাং কালচার সারাদেশে ভয়াবহ আকার ধারণ করেছে। নানা অপরাধমূলক কর্মকাণ্ডে কিশোররা জড়িয়ে পড়ছে। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরণও পাল্টে যাচ্ছে। এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি, ছিনতাই, মাদক ব্যবসা ও নাশকতা থেকে শুরু করে হত্যাসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে কিশোররা। পাড়া মহল্লায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এরা দিন দিন অপ্রতিরোধ্য হয়ে উঠছে। গত এক বছরে বিভিন্ন অপরাধে ৩৪৯ জন কিশোর গ্যাংয়ের সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে। কিশোর গ্যাং নির্মূলে র‌্যাবের অভিযান ও গোয়েন্দা নজরদারী অব্যহত থাকবে।

গ্রেফতাররা হলো, মো. শাহাদাত হোসেন (৪৪), মো. রাজিব হাওলাদার (২৭), শাওন দাস (২১), মো. আশরাফুল (১৯), মো. ইভান (২১), মো. তাইজুল ইসলাম (২১), মো. আলম হোসেন (১৯), মো. সুজাল হোসাইন রিমন (১৯), মো. রতন (৩৬), মো. জুয়েল (২৮), মো. রায়হান খাঁন (২২), অদিত খান লিমন (২৪), মো. সাইফুল ইসলাম (২৭), গোলাম রাব্বি (২৫), মাইদুল ইসলাম (২২), মো. ইমরান মোল্লা (২৩), মো. নাঈম (১৯), মো. হাসান (২১), মো. শাহজাহান (৪২), মো. আল আমিন (৩৬), মো. সিরাজুল ইসলাম (২৮), মো. মহসিন (৩০), মো. রাজা (২৮),  খলিলুর রহমান মিলন (২৫), আবু বক্কর সিদ্দিক (২৮), মৃদুল (২২), মো. ইউসুফ (২৮), মো. রাশেদুল হাসান সাঞ্জু (২৩), মো. ইব্রাহীম (২৮), মো. হাবিব আহম্মেদ হিরা (১৯), মো. সজিব (১৯), মো. আবির হোসেন (১৭), মো. শাকিব সিকদার (২৫),মো. হৃদয় (২২), মো. শান্ত (২১), সাব্বির হোসেন সিয়াম (১৮), মো. শাহিন (১৮), মো. ইমরান হোসেন রিফাত (১৮), সজীব (২১), মো. ফেরদৌস (২১), রাসেল (৪০), মো. আরজু (৪২), 
মোঃ শাকিল (১৯), মো. সাগর (৩৫), মো. আলামিন (৩৪), মো. বিল্লাল হোসেন (২৬), মো. রুমান মিয়া (২৪), মো. রাসেল সর্দার (২৫), মো. বিপ্লব হোসেন (২৬) ও মো. আসিফ (১৯) ।

প্রসঙ্গত, এদের মধ্যে ১৫ জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, মাদক, অস্ত্র, ধর্ষণ ও হত্যা চেষ্টাসহ একাধিক মামলা রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ