• ঢাকা
  • |
  • শনিবার ৭ই বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:০৭:৪৬ (20-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৭ই বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:০৭:৪৬ (20-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মহাদেবপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষিকাকে কুপ্রস্তাব দেয়ার অভিযোগ

১৬ ফেব্রুয়ারি ২০২৩ সকাল ১১:১৭:১২

মহাদেবপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষিকাকে কুপ্রস্তাব দেয়ার অভিযোগ

মোঃ রায়হান আলী, নওগাঁ (পশ্চিম) প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারি শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই শিক্ষিকাসহ ম্যানেজিং কমিটির সদস্য ও  অভিভাবকগণ বাদী হয়ে গত ৫ ফেব্রুয়ারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগদাতারা হলেন- চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি মোসা: রোকসানা বেগম, সহকার‌ী শিক্ষক মোসা: রওশন আরা বেগম, মো. হায়দার আলী সরদার, মোসা: রাবেয়া সুলতানা, রাসেল উদ্দিন, এসএমসি সদস্য মো. উজ্জল হোসেন, অভিভাবক মো. রবিউল আউয়াল।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬ জন শিক্ষকের মধ্যে ৪জনই মহিলা শিক্ষক। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফ হোসাইন তার অধীনে কর্মরত সহকারি মহিলা শিক্ষিকাসহ ম্যানেজিং কমিটির সহ-সভাপতির (মহিলা) সঙ্গে অশালীন আচরণ, যৌন নিপীড়ন, যৌন উত্তেজক কথা-বার্তা, ফেইসবুক মেসেঞ্জারে কুরুচিপূর্ণ বার্তা লেখাসহ একজন জ্যৈষ্ঠ শিক্ষিকাকে কুপ্রস্তাব দেয়।

এসব শিক্ষিকারা আরও অভিযোগ করেন যে, কোন শিক্ষিকা কখন বাচ্চা নেবেন তাও প্রধান শিক্ষকের অনুমতি নিয়ে নিতে হবে, কোন শিক্ষিকা বদলী হতে চাইলে তাদের স্বামীকে ডিভোর্স দিয়ে যে প্রতিষ্ঠানে যাবে সেখানে গিয়ে বিয়ে করতে বলেন। এমনকি নিজেকে বিসিএস ক্যাডার পরিচয় দিয়ে বিভিন্নভাবে ভয়-ভীতি প্রদর্শন করেন প্রধান শিক্ষক।

এছাড়াও প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতিষ্ঠানে বসে বিভিন্ন ব্যবসা পরিচালনা করার অভিযোগ রয়েছে।

তার কুপ্রস্তাবে রাজী না হওয়ায় তিনি ওইসব মহিলা শিক্ষিকাদের হাতে পাতলা কাগজ ধরিয়ে দিয়ে স্কুল থেকে বের করে দেয়ার হুমকী-ধামকী দিয়ে বিভিন্নভাবে হয়রানি করে আসছে।

এ বিষয়ে চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফ হোসাইন বলেন, তার বিরুদ্ধে অভিযোগের বিষয়টি তদন্তাধীন রয়েছে। এর বেশি কিছু বলতে পারবেন না জানিয়ে তিনি বলেন, বিষয়টি নিয়ে কারো সাথে কথা বলা ডিপার্টমেন্টের নিষেধ আছে।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা বলেন, চকরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফ হোসাইনের বিরুদ্ধে যৌন হয়রানির একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের আলোকে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার সাফিয়া আক্তার অপু বলেন, জেলা শিক্ষা অফিস থেকে বিষয়টি তদন্তের জন্য দেয়া হয়েছে। যেহেতু শিক্ষকদের ব্যাপার বিষয়টি অবশ্যই তদন্ত করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



রাজশাহীতে চিনির বিকল্পে স্টেভিয়ার চাষ
২০ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:৫৪:৫৬



তীব্র তাপদাহে ৭ দিন বন্ধ স্কুল-কলেজ
২০ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:০৮:১৭