• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:২৪:১২ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:২৪:১২ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

লক্ষ্মীপুরে গ্রাহকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে

১৮ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ১২:৩১:২৭

লক্ষ্মীপুরে গ্রাহকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর কমলনগরে মাল্টি পারপাসের নামে সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পীর বিরুদ্ধে। বঞ্চিত গ্রাহকরা প্রতিদিন তাদের পাওনা টাকা ফেরত পেতে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে এসে ভিড় করছেন, কিন্তু দেখা পাচ্ছেন না চেয়ারম্যানের।

গ্রাহকরা চেষ্টা করেও তাদের পাওনা টাকা ফেরত পাচ্ছেন না। তাই, তারা তাদের টাকা ফেরত পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।  

তথ্য অনুযায়ী, উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর উপজেলা সমবায় অফিসের মাধ্যমে ফ্রেন্ডস নামে একটি মাল্টি পারপাস চালু করেন। ওই মাল্টি পারপাসের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তিনি এবং উপজেলা পরিষদের সামনে একটি অফিসও নেন। ওই অফিসে কিছু লোক নিয়োগ দিয়ে অধিক লাভের অফার দিয়ে ঋণ ও সঞ্চয়ের নামে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল অর্থ সংগ্রহ করেন। কিছু দিন যাওয়ার পর হঠাৎ তাদের সকল কার্যক্রম বন্ধ করে দেন তিনি।

গ্রাহকরা তাদের পাওনা টাকা ফেরত পেতে বার বার তার কাছে আসলেও তিনি টাকা ফেরত দিচ্ছেন না। এমনকি কখন, কীভাবে ফেরত দেবেন সে ব্যাপারেও কিছু বলেন না।

চরলরেন্স ইউনিয়নের বৃদ্ধা শেফালীসহ একাধিক মহিলা উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পীর খোঁজ করছিলেন। কারণ জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, এক হিন্দু মহিলার মাধ্যমে বাপ্পীর অফিসে বীমা করেছি। আমার থেকে ৪০ হাজার টাকা নিয়ে বইতে ৩১ হাজার টাকা উঠিয়েছে। আমার মেয়েরও আছে ৭ হাজার টাকা। দেড় বছর যাবত তার কাছে আসি। টাকাও দেয় না, দেখাও দেয় না। আমি আমার টাকা ফেরত চাই।

খবর নিয়ে জানা যায়, মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী চেয়ারম্যান হওয়ার পর পরিষদের সামনে একটি মাল্টিপারপাসের অফিস উদ্বোধন করেন। বেশকিছু দিন জমজমাটভাবে চলছিলো। কিছু দিন পর সকল কার্যক্রম বন্ধ করে দেন। কর্মীদের বেতনও দেন না ঠিকমত। আবার অফিসের ভাড়া না দেয়ারও অভিযোগ আছে তার বিরুদ্ধে।

এ বিষয়ে কথা বলার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পীর মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা সমবায় কর্মকর্তা মো. হানিফ বলেন, এ বিষয়ে তিনি কিছুই জানেন না এবং শুনেননি। বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাস বলেন, বিষয়টি আমার জানা নেই। এখন পর্যন্ত কোনো অভিযোগ আমার কাছে আসেনি। ঘটনাটি সত্য হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









রাবিতে রাতভর সংঘর্ষ
১২ মে ২০২৪ সকাল ০৭:৫৭:৫৯