• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:২৩:৩০ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:২৩:৩০ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ আদায়

১৪ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৫:৩৩:৩৮

ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ আদায়

মোঃ নুরুল হক সিকদার, রামু (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের ঈদগাঁও-ঈদগড় সড়কের পাত্বারা ঢালা নামক এলাকা থেকে জসিম ও দেলোয়ার নামের দুই মাছ ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ দেয়ার পর ছেড়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এ ঘটনায় থানায় অভিযোগ দেননি কেউ।

জানা গেছে, ১২ ফেব্রুয়ারি রোববার ভোর সাড়ে ৪ টার ঈদগড়-ঈদগাঁও সড়কের পাত্বারা ঢালা নামক এলাকায় যাত্রীবাহি পিক-আপে লুটপাট চালায় সংঘবদ্ধ সশস্ত্র ডাকাতদল। এসময় ডাকাতদল অস্ত্রের মুখে জিম্মি করে ২ মাছ ব্যবসায়িকে গহীন পাহাড়ে দিকে নিয়ে যায়। ঐদিন রাতেই মুক্তিপণ আদায়ের পর দুই মাছ ব্যবসায়িকে ছেড়ে দেয়া হয়।

অপহরণের শিকার দুই মাছ ব্যবসায়ী রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের টুঠারবিল গ্রামের শফিউল আলমের ছেলে দেলোয়ার হোসেন (২৮) ও  পানিস্যাঘোনা গ্রামের গোলাম হোসনের ছেলে জসিম উদ্দিন (২৫)।

দেলোয়ার হোসেন ও জসিম উদ্দিন জানান, রোববার ভোরে ঈদগড় বাজারের ২০ জন মাছ ব্যবসায়ি মিনিট্রাক (চট্টমেট্রো ন ১১-৯১২৬) মাছ ক্রয়ের জন্য ঈদগাঁও হয়ে চকরিয়ার উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে ঈদগাঁও উপজেলার ঈদগড়-ঈদগাঁও সড়কের পাত্বারা নামক ঢালায় গেলে ডাকাতদল ব্যারিকেড দিয়ে গাড়িটির গতিরোধ করে। এসময় সংঘবদ্ধ সশস্ত্র সন্ত্রাসীরা মাছ ব্যবসায়িদের কাছ থেকে নগদ টাকাসহ সর্বস্ব লুট করে। লুটপাট শেষে মাছ ব্যবসায়ি দেলোয়ার হোসেন ও জসিমকে অস্ত্রের মুখে অপহরণ করে পার্শ্ববর্তী পাহাড়ি অরণ্যে নিয়ে যায়। এ ঘটনায় জড়িত ৬ জন ডাকাতের কাছে তারা লম্বাবন্দুকসহ দেশীয় অস্ত্র দেখতে পান।

তারা আরও জানান, অপহরণের পর থেকে চক্রটি তাদের ব্যবহৃত মোবাইল থেকে পরিবারের সদস্যদের ফোন করে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। সারাদিন রোববার দরকষাকষির পর রাত আটটায় ১ লাখ ৭০ হাজার টাকা নিয়ে তাদের জিম্মিদশা থেকে অপহরণস্থলে এনে ছেড়ে দেয়া হয়। তবে এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী বা প্রশাসনের কোন সহযোগিতা পাননি বলে অভিযোগ তুলেছেন।

ঈদগড়ের বাসিন্দা খোরশেদ জানান, প্রায় সময় ঈদগাঁও -ঈদগড় সড়ের কয়েকটি ঢালায় সশস্ত্র ডাকাতদল ভোরে ও সন্ধ্যায় মহড়া দেন। অন্ধকার নামলেই গাড়ি গতিরোধ করে যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে গহীন পাহাড়ে নিয়ে গিয়ে মুক্তিপণ আদায় করে ছেড়ে দেয়। আমরা সবসময় এ রাস্তা দিয়ে চলাচল করি প্রাণের ভয়ে। এ সড়কে পুলিশ টহল জোরদার করা হলে কিছুটা হলেও আতংক কমে আসবে।

ঈদগড় পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই জাফর উল্লাহ জানান, ডাকাতি অপহরণ ও উদ্ধার হওয়ার বিষয়টি শুনেছি। ডাকাত কবলিত এলাকাটি ঈদগাঁও থানাধীন। আমাদের এলাকায় পুলিশ টহল জোরদার রয়েছে। ঈদগড়-ঈদগাঁও সড়কে সকাল ৯ টা থেকে রাত ৯ টার মধ্যে সবাইকে নিরাপদে যাতায়াত ও বিশেষ প্রয়োজনে রাতে যাতায়াত করতে হলে পুলিশকে জানিয়ে সহযোগিতা নেওয়ার পরামর্শ দেন  পুলিশের এ কর্মকর্তা। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ