• ঢাকা
  • |
  • শনিবার ৬ই বৈশাখ ১৪৩১ রাত ০৩:০২:৪৭ (20-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৬ই বৈশাখ ১৪৩১ রাত ০৩:০২:৪৭ (20-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

হ্নীলায় বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষে আহত ২০

১১ ফেব্রুয়ারি ২০২৩ রাত ০৮:৩২:০৫

হ্নীলায় বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষে আহত ২০

নাছির উদ্দীন রাজ, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজার টেকনাফে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে কেন্দ্রীয় কর্মসূচি চলাকাল তুমুল সংঘর্ষ হয়েছে। এ সময় দুই দলের নেতা কর্মীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ায় অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। পরে খবর পেয়ে টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক তদন্ত নাসির উদ্দীন মজুমদারের নেতৃত্ব বিপুল সংখ্যক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

১১ফেব্রুয়ারি শনিবার বিকালে হ্নীলা স্টেশন চত্বরে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, হ্নীলা স্টেশনের দক্ষিণে এম সোলাইমান মার্কেটের সামনে হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে শান্তি সমাবেশ ও উত্তরে পালকি কাউন্টারের সামনে হ্নীলা বিএনপির উত্তর-দক্ষিণ শাখার পৃথক সভা চলছিল । হ্নীলা আওয়ামী লীগ সভা শেষে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীর নেতৃত্বে মিছিল নিয়ে এম সোলাইমান মার্কেটের সামনে দিয়ে যাওয়ার পথে সমাবেশ স্থল হতে তাৎক্ষণিক বিএনপির নেতা কর্মীরা আওয়ামী লীগের মিছিলটির আগে মিছিল বের করে দক্ষিণ দিকে যাওয়া পথে জটলা বাজলে দুই দলের নেতা কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দীর্ঘ দুই ঘন্টা ধরে জনজীবনে স্থবিরতা সৃষ্টির পাশাপাশি দোকানপাট ও টেকনাফ-কক্সবাজার যানচলাচল বন্ধ ছিল।

হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রাশেদ মাহমুদ আলী বলেন, আমরা সভা শেষে শান্তিপূর্ণ মিছিল করে সমাপ্তির পথে আগে থেকে সংঘর্ষের জন্য প্রস্তুতি থাকা বিএনপির নেতা কর্মীরা হঠাৎ আওয়ামী লীগের নেতা কর্মীদের উপর ইট পাটকেল নিক্ষেপ করে। এতে আমার ২০/২১ জন নেতা কর্মী আহত হয়েছে এবং আমার গাড়িও ভাংচুর করেছে। আমি এ ঘটনার জন্য দায়ি ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি এডঃ হাসান সিদ্দিকী জানান, আমাদের সমাবেশে আওয়ামী লীগের নেতা কর্মীরা শান্তি মিছিল নামের আক্রমন করতে আসলে শুধু মাত্র বিএনপির নেতা কর্মীরা তাদের প্রতিহত করতে চেয়েছেন।

তিনি আর বলেন, এসময় তাদের আক্রমনে আমাদের প্রায় ১০/১২ জন কর্মী আহত হয়েছে।

সারাদেশে দ্রব্য মূল্যের উর্ধ্বগতি, বিএনপির নেতা কর্মীদের মিথ্যা মামলা, দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তিসহ দশ দফা দাবিতে বিএনপি ইউনিয়ন পদযাত্রা কর্মসূচি পালন করে।

অপরদিকে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ জঙ্গিবাদ দমন, দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে ও স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তি সমাবেশে পালন করেন হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগ। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
১৯ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৬:৫১