• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:০৬:১৩ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:০৬:১৩ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আখাউড়ায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

৯ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০:৩৯:৩০

আখাউড়ায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: আখাউড়া উপজেলায় মাধ্যমিক স্তরের একমাত্র নারী শিক্ষা প্রতিষ্ঠান ‘নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে’ ২০২৪ শিক্ষাবর্ষের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। একইসাথে বার্ষিক মিলাদ, দোয়া মাহফিল ও বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয় ।

৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টায় বিদ‍্যালয়ের মাঠে এ বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান শিক্ষক দেবব্রত বনিক সভাপতিত্ব করেন এবং অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল।

অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া আক্তার। এ সময় শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি ও পরীক্ষার প্রশ্নপত্র ভালোভাবে পড়ে ও বুঝে যথাযথ উত্তর লেখার আহবান জানান তিনি। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন, বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান খান, দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মো. মাহফুজুর রহমান ও হিরাপুর শহীদ নোয়াব মেমোরিয়্যাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফজলুর রহমান।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কাজী ইকবাল, জাহানারা হক মহিলা কলেজের প্রভাষক সুভাষ ও আতিকুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন শাহ মো. ফারুক হোসেন।

বিদায় অনুষ্ঠানের প্রথম পর্বে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়, পরে ক্রীড়া শপথ, প্যারেড, ডিসপ্লে, যেমন খুশি তেমন সাজ, নাটক উপস্থাপন করেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। অনুষ্ঠানের শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শেষ পর্বের অনুষ্ঠানে ১৬টি কেটাগরিতে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় ২০২৩ সালে এসএসসি পরীক্ষায় ৯ জন জিপিএ ফাইভ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ৫ হাজার টাকা করে নগদ অর্থ ও ক্রেস্ট প্রদান করা আয়োজক কমিটি। ২০২৪ সালের ২১৭ জন এসএসসি পরীক্ষার্থীদের শুভেচ্ছা উপহার হিসেবে থ্রী পিস প্রদান করা হয়।

যেমন খুশি তেমন সাজো ও নাটকে প্রথম স্থান অর্জন করেছেন মাইশা সুলতানা, দ্বিতীয় স্থান অধিকার করেছেন ছোয়া সাহা ও তার দল এবং তৃতীয় স্থান অধিকার করেছেন জেরিন ও তার দল।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০