• ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৩১:২৭ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৩১:২৭ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

বরিশালের এক ইঞ্চি জমিও অনাবাদি থাকবে না : পানিসম্পদ প্রতিমন্ত্রী

১১ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৪:৪৪:৩২

বরিশালের এক ইঞ্চি জমিও অনাবাদি থাকবে না : পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল ব্যুরো : ‘এক ইঞ্চি জমিও যাতে অনাবাদি না থাকে’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুশাসন বাস্তবায়নের লক্ষ্যে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপির নিজস্ব অর্থায়নে কৃষকদের মাঝে পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে।

১০ ফেব্রুয়ারি শুক্রবার বিকাল ৪ টায় বরিশাল সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বরিশাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে কৃষকদের মাঝে পাওয়ার টিলার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরিশাল-৫ সদর আসনের সংসদ সদস্য, পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি বলেন, ‘কৃষক বাঁচলে দেশ বাচবে’ এই বিষয় গুরুত্বের সাথে একমাত্র আওয়ামী লীগ সরকারই দেখে। বিগত দিনে বিএনপির সরকার আমলে সার চাওয়ায় ২০ জন কৃষকদের গুলি করে হত্যা করেছিলো। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী কৃষকদের বিনামূল্যে বীজ দেয়া থেকে শুরু করে কৃষকদের সর্বোচ্চ মূল্যায়ন করে সুযোগ সুবিধা প্রদান করে আসছেন। বরিশাল সদর তার সংসদীয় আসনে কোন জমি অনাবাদি রাখবে না।

এ বিষয়ে তিনি কৃষকদের অনাবাদি জমি আবাদি করতে সার্বিক সহযোগিতা করবেন বলে জানান।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নাম থাকতো না। তার সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে দেশে টেকশই উন্নয়নের পাশাপাশি জনগণের ভাগ্য পরিবর্তন হবে। কৃষকদের ভাগ্য পরিবর্তন ঘটবে, কৃষক বাঁচবে দেশ বাঁচবে। এছাড়া অন্য কেউ ক্ষমতায় আসলে কৃষক হারাবে তাদের সম্মান, তাদের সকল সম্বল; যা বিএনপির আমলে ঘটেছিলো। কৃষকদের সর্বোচ্চ সুযোগ সুবিধা বৃদ্ধির লক্ষ্য কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। তাই দেশ বাঁচাতে জনগনকে বাঁচাতে উন্নয়নের স্বার্থে নিজেদের ভাগ্যের উন্নতির জন্য পুনরায় আওয়ামী লীগ সরকার গঠনের জন্য দলের মনোনীত প্রার্থীকে ভোট দেওয়ার আহবান জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এদেশের জনগণ যাতে না খেয়ে মরতে হয়। সেজন্য এক ইঞ্চি জমিও যাতে অনাবাদি না থাকে। আর এই অনুশাসন বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কৃষকের পাশে দাঁড়াতে হবে। আওয়ামী লীগ সরকার বিগত দিনে এবং বর্তমানেও কৃষকদের সুখে দুঃখে পাশে আছে।

পানিসম্পদ প্রতিমন্ত্রীর নিজস্ব অর্থায়নে বরিশাল ৫ সদর আসনের ৬ টি ইউনিয়নের কৃষকদের মাঝে পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে। এই পাওয়ার টিলার দিয়ে ইউনিয়নের সকল কৃষকরা যাতে বিনামূল্যে অনাবাদি জমি আবাদি জমি হিসেবে কৃষি কাজে ব্যবহার করতে পারে সেজন্য কমিটি গঠন করে দেয়া হয়েছে। তিনি বাকি ৪ টি ইউনিয়নেও পাওয়ার টিলার বিতরণ করবেন বলে জানান। 
কৃষকদের মাঝে বিনামূল্যে পাওয়ার টিলার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম-আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলর এনামুল হক বাহার, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু।

বরিশাল সদর উপজেলা পরিষদের প্রাঙ্গণে আয়োজিত পাওয়ার টিলার বিতরণ অনুষ্ঠানে সার্বিক সঞ্চালনার দায়িত্বে ছিলেন বরিশাল সদর উপজেলা কৃষি অফিসার মার্জিন আরা মুক্তা।

এছাড়াও অনুষ্ঠানে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের সহস্রাধিক কৃষক উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পলাশে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু
২৬ এপ্রিল ২০২৪ দুপুর ০১:৫২:৫৮