• ঢাকা
  • |
  • শনিবার ১৩ই বৈশাখ ১৪৩১ ভোর ০৪:২৮:১৬ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৩ই বৈশাখ ১৪৩১ ভোর ০৪:২৮:১৬ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

বানারস থে‌কে ব‌রিশা‌লে ২৮ পর্যটকবাহী জাহাজ গঙ্গা বিলাস

৯ ফেব্রুয়ারি ২০২৩ দুপুর ০১:৫৭:৩৫

বানারস থে‌কে ব‌রিশা‌লে ২৮ পর্যটকবাহী জাহাজ গঙ্গা বিলাস

বানারস থে‌কে ব‌রিশা‌লে ২৮ পর্যটকবাহী জাহাজ গঙ্গা বিলাস

ব‌রিশাল ব্যুরো: ভার‌তের বানারস থে‌কে ছে‌ড়ে আসা সুইস ও জার্মানের ২৮ পর্যটকবাহী রিভার ক্রুজ গঙ্গা বিলাস ব‌রিশা‌লে এসে পৌঁ‌ছে‌ছে। বুধবার বিকাল ৩টায় ব‌রিশা‌লের কীর্তণ‌খোলা নদী‌ সংলগ্ন মু‌ক্তি‌যোদ্ধা পা‌র্কে বিআইড‌ব্লিউ‌টি-এর পন্টু‌নে নোঙর ক‌রে জাহাজ‌টি। ব‌রিশা‌লে নদী প‌থে পৌঁ‌ছে খু‌শি ভিন‌দেশী এই পর্যটকরা। আর এই পর্যটক‌দের নিরাপত্তায় পর্যাপ্ত ব‌্যবস্থা নেওয়ার কথা জা‌নি‌য়ে‌ছেন জেলা প্রশাসক‌।

বিকাল ৪টার দি‌কে ব‌রিশা‌লে আগত পর্যটক‌দের ফু‌লেল শু‌ভেচ্ছা জানান ব‌রিশা‌লের জেলা প্রশাসক, বিআইড‌ব্লিউটিএ, পু‌লিশ সুপার ও ট‌্যু‌রিস্ট পু‌লিশ। বি‌দেশী পর্যটক‌দের আগম‌নের কার‌ণে ব‌্যাপক নিরাপত্তার ব‌্যবস্থা করা হয় মু‌ক্তি‌যোদ্ধা পার্ক এলাকায়। জাহা‌জে পর্যট‌কের বাই‌রেও জাহাজ মা‌লিক, ভ্রমন নি‌র্দেশনাকারী ও ৪১ জন ক্রু ছি‌লো।

১৩ জানুয়ারি ভার‌তের প্রধানমন্ত্রী ন‌রেন্দ্র মোদী প্রমোদ তরী গঙ্গা বিলা‌সের যাত্রার উদ্বোধন ক‌রেন। ২১তম দি‌নে জাহাজ‌টি বাংলা‌দে‌শের জলসীমায় প্রবেশ ক‌রে।

পর্যটক নি‌র্দেশনাকারী প্রতিষ্ঠান জার্নি প্লাসের প্রতি‌নি‌ধি কা‌য়েস খান ব‌লেন, সুন্দরব‌নে বা‌ঘ দেখ‌তে না পে‌লেও বা‌ঘের পা‌য়ের ছাপ দে‌খেই খু‌শি বি‌দেশী পর্যটকরা। এই দে‌শের প্রকৃ‌তির সৌন্দ‌র্য্যে মুগ্ধ হ‌য়ে‌ছেন তারা।

জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌ‌ফিক রহমান ব‌লেন, ব‌রিশা‌লে পৌঁ‌ছে পর্যটকরা অক্স‌ফোর্ড মিশন চার্চ প‌রিদর্শন ক‌রে।

এছাড়া বৃহস্প‌তিবার ঝালকা‌ঠি ও পি‌রোজপু‌রের ভাসমান বাজার দেখ‌তে যা‌বেন সুইজারল‌্যা‌ন্ডের ২৭ জন এবং জার্মানীর একজন পর্যটক। ব‌রিশাল ভ্রমণ শে‌ষে তারা ঢাকা, টাঙ্গাইল ও রংপুর হ‌য়ে ভার‌তের আসা‌মের উদ্দে‌শ্যে রওনা হ‌বেন। ৬০ থে‌কে ৮০ বছর বয়সী এই পর্যটকরা ৫১ দি‌নের এই ভ্রম‌নে বাংলা‌দে‌শ ভ্রমন কর‌বেন ১৬ দিন। পু‌রো ভ্রম‌নের সময়টা‌তে ২৭‌টি নদীতে ৩২শ কি‌লো‌মিটার পথ পা‌রির ম‌ধ্যেই ৫০‌টি ট‌্যুরিস্ট স্পট ভ্রমণ কর‌বেন তারা।

সব‌শেষ রংপুর থে‌কে চিলমা‌রি বন্দর হ‌য়ে আসা‌মের ডিব্রুগড় যা‌বে পর্যটকবা‌হি এই জাহাজ। এদি‌কে বাংলা‌দে‌শের সৌন্দ‌র্য্যে মুগ্ধতার কথা জা‌নি‌য়ে‌ছেন বি‌দেশী পর্যটকরা। বাংলা‌দে‌শে আবা‌রও ঘুর‌তে আসার কথা জা‌নি‌য়ে‌ছেন তারা।

সুইজারল‌্যা‌ন্ডের নাগ‌রিক ইমো ব‌লেন, আমরা স‌ত্যিই অভিভুত বাংলা‌দে‌শের সৌন্দর্য‌্য দে‌খে। নিরাপত্তা ব‌্যবস্থাও ছি‌লো অনেক ভা‌লো। সব মি‌লি‌য়ে আমরা অনেক খু‌শি।

জার্মানী নাগ‌রিক ইয়ামডা টাসকুপটা ব‌লেন, নিজ চো‌খে বাংলা‌দেশ‌কে দেখাটা অসাধারণ। এরপর আমা‌দের আমন্ত্রণ জা‌না‌নোটা অনেক আনন্দদায়ক ছি‌লো।

সুইজারল‌্যা‌ন্ডের নাগ‌রিক হাইত ব‌লেন, অনেক সুন্দর প‌রিবেশ এখা‌নে, যা ভ্রম‌ণের জন‌্য উপযুক্ত ব‌লে ম‌নে কর‌ছি। আমরা বাংলা‌দেশ ভ্রমণ বেশ উপ‌ভোগ কর‌ছি‌।

বি‌শ্বের দীর্ঘতম রিভার ক্রুজ গঙ্গা বিলা‌সের চেয়ারম‌্যান রাজ সিং বলেন, ‌এই যাত্রায় আমা‌দের কো‌নো সমস‌্যা হয়‌নি, শুধু আনন্দ আর মজা হ‌য়ে‌ছে।

ব‌রিশা‌লের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন ব‌লেন, বি‌দেশী পর্যটক‌দের জন‌্য পর্যাপ্ত নিরাপত্তার ব‌্যবস্থা করা হ‌য়ে‌ছে। তারা যেখানে যেখা‌নে যা‌বে সেখা‌নে অতি‌রিক্ত পু‌লিশ মোতায়‌নের পাশাপা‌শি নদী প‌থে তা‌দের সুরক্ষা দেওয়ার কাজ কর‌ছে নৌ পু‌লিশ। আমা‌দের পক্ষ থে‌কে স‌র্বোচ্চটা করা হ‌চ্ছে তা‌দের জন‌্য।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৬ এপ্রিল ২০২৪ রাত ০৮:৪৩:৪৮




মোরেলগঞ্জে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৩:২৭

কুড়িগ্রামে ৮ টাকার শাড়ি-লুঙ্গির হাট
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:২৩:২৫


ঝিনাইদহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৫৮:১৩