• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৫৬:৪৮ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৫৬:৪৮ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নড়াইলের শিক্ষক দেবব্রত মেডিকেল ছুটি নিয়ে চাকরি করছেন ঢাকায়

৩ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০:১২:১০

নড়াইলের শিক্ষক দেবব্রত মেডিকেল ছুটি নিয়ে চাকরি করছেন ঢাকায়

হুমায়ুন কবীর রিন্টু, নড়াইল প্রতিনিধি: নড়াইল সদর উপজেলার মালিয়াট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক দেবব্রত বিশ্বাস বিদ্যালয়ে অনুপস্থিত থেকে ঢাকায় অন্য চাকরি করছেন।

মালিয়াট গ্রামের অসিম গোস্বামী ও স্থানীয় ইউপি সদস্য সুরঞ্জণ গুপ্ত জানান, গণিতের শিক্ষক দেবব্রত বিশ্বাস দীর্ঘ দিন বিদ্যালয়ে অনুপস্থিত। তিনি মাঝে মাঝে এসে হাজিরা খাতায় একসাথে অনেকগুলো সাক্ষর করে যান। তার অনুপস্থিতির কারণে বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়া ক্ষতিগ্রস্ত হচ্ছে।

১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ে গেলে একাধিক শিক্ষার্থী জানায়, গণিতের শিক্ষক দেবব্রত বিশ্বাস দীর্ঘদিন যাবত বিদ্যালয়ে আসেন না। এ কারণে তাদের গণিত ক্লাস বন্ধ রয়েছে। গণিত স্যার সম্পর্কে কোনো কিছু জানতে গেলে হেড স্যার ক্ষিপ্ত হয়ে উঠেন।

মালিয়াট গ্রামের রঞ্জিত বিশ্বাস, স্বপন বিশ্বাস, দীপক মৈত্র, রঞ্জণ মিশ্র জানান, নিয়োগপ্রাপ্ত শিক্ষক দেবব্রত বিশ্বাসকে অনিয়ম করার সুযোগ দিয়ে তার নিকট থেকে আর্থিক সুবিধা নিচ্ছেন প্রধান শিক্ষক ও সভাপতি। শিক্ষক দেবব্রত বিশ্বাস ঢাকায় স্কয়ারে চাকরি করছেন। অথচ, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রধান শিক্ষক বলছেন, দেবব্রত বিশ্বাস ছুটিতে আছেন, তিনি অসুস্থ।

অভিভাবক পরিতোষ গোস্বামী ও দীপক মৈত্র জানান, তারা খোঁজ নিয়ে জানতে পেরেছেন, শিক্ষক দেবব্রত বিশ্বাসের বাড়ি নড়াইল সদর উপজেলার গোয়ালডাঙ্গা গ্রামে। তারা গোয়ালডাঙ্গা গ্রামে গিয়ে জানতে পারেন, শিক্ষক দেবব্রত বিশ্বাস ঢাকায় স্কয়ারে চাকরি করছেন। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষককে জিজ্ঞাসাবাদ করলে তিনি তার নিকট থেকে একটি মেডিকেল সার্টিফিকেট এনে সকলকে দেখাচ্ছেন যে, শিক্ষক দেবব্রত বিশ্বাস মেডিকেল ছুটিতে আছেন। বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের এহেন মিথ্যাচারে এলাকাবাসী বিস্মিত ও হতবাক।

অপরদিকে, ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে গোয়ালডাঙ্গা গ্রামে দেবব্রত বিশ্বাসের বাড়িতে গেলে তার বাড়ির লোকজন সাংবাদিকদের জানান, দেবব্রত ঢাকায় স্কয়ারে চাকরি করছেন। তবে ওই চাকরি তিনি ছেড়ে দিয়ে স্কুলেই চাকরি করবেন।

দেবব্রত বিশ্বাসের সাথে যোগাযোগ করা হলে তিনি ঢাকায় অবস্থানের কথা স্বীকার করলেও সেখানে চাকরির কথা অস্বীকার করে বলেন, বিদ্যালয় থেকে প্রধান শিক্ষক বার বার ফোন দিচ্ছেন। তাই তিনি দ্রুতই বিদ্যালয়ের কর্মস্থলে ফিরবেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষক বিজয় মুখার্জীর নিকট জানতে চাইলে তিনি বলেন, দেবব্রত বিশ্বাস বিদ্যালয়ে আসেন না, এটা সত্য। তবে তিনি একটি মেডিকেল সার্টিফিকেট দিয়েছেন। তাছাড়া বিদ্যালয়ের সভাপতি ফোলোরা অধিকারির স্বামী কৃষি অফিসার সুকান্ত রায় বিদ্যালয় পরিচালনা করেন। তার কাছে না শুনে অন্য কোনো প্রশ্নের উত্তর দেয়া যাবে না।

বিদ্যালয়ের সভাপতি ফোলোরা অধিকারি জানান, এ বিষয়ে তার স্বামী সুকান্ত রায় ও প্রধান শিক্ষক বিজয় মুখার্জী সবকিছু বলতে পারবেন। তিনি ভালো করে কিছু জানেন না। এদিকে বিদ্যালয়ের সভাপতি ফোলোরা অধিকারির স্বামী মালিয়াট গ্রামের সুকান্ত রায় জানান, শিক্ষক দেবব্রত বিশ্বাস ঠিকমত বিদ্যালয়ে আসেন। কোনো অনিয়ম করেন না।

নড়াইল সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম সুলতান মাহমুদ বলেন, বিদ্যালয়ে অনুপস্থিত থেকে অন্যত্র চাকরি করা অপরাধ। এ ধরনের কোনো অনিয়ম হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ