• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:৫২:১৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:৫২:১৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মানুষের দ্বারপ্রান্তে সেবা পৌঁছে দিতে হবে: এনামুল হক শামীম

২৯ জানুয়ারী ২০২৪ সন্ধ্যা ০৭:৪২:১৪

মানুষের দ্বারপ্রান্তে সেবা পৌঁছে দিতে হবে: এনামুল হক শামীম

শরীয়তপুর প্রতিনিধি: সাবেক পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, শিক্ষা, স্বাস্থ্য, বয়স্কভাতা, বিধবাভাতাসহ সকল সেবা মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রশাসনকে কঠোর ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, দেশের মানুষ যে আশা ও স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে পঞ্চম বারের মতো ক্ষমতায় এনেছে। সেই আশা ও স্বপ্নপূরণে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। উন্নয়নের গতি অব্যাহত থাকলে এশিয়ার সেরা দেশ হবে বাংলাদেশ। তাই যার যার অবস্থান থেকে সততার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে।

২৯ জানুয়ারি সোমবার সকালে শরীয়তপুরের ভেদরগঞ্জে উপজেলা আইন শৃঙ্খলা কমিটি এবং উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সততা ও মেধা দিয়ে বাংলাদেশ সৃষ্টি করেছেন। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সততা, প্রজ্ঞা, মেধা এবং রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে এমন এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন যে, শুধু বাংলাদেশ নয়, আন্তর্জাতিক মহল তার প্রতি খুবই শ্রদ্ধাশীল। তাই আমাদের সবাইকে কাজ করতে হবে। সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। সরকারের সকল সেবার মান বৃদ্ধি করে মানুষের দ্বারপ্রান্তে সেবার মান নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, শেখ হাসিনার বদৌলতে আমরা শরীয়তপুরকে বাংলাদেশের মধ্যে একটি অন্যতম উন্নত সমৃদ্ধ জেলায় রূপান্তরিত করতে কাজ করে চলছি। জেলার শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ও যোগাযোগসহ অবকাঠামোগত সকল উন্নয়ন করতে সরকার বদ্ধপরিকর। বাল্য বিবাহ বন্ধেও সরকার কার্যকর পদক্ষেপ নিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে পদ্মা সেতু নির্মিত হয়েছে। শেখ রাসেল সেনানিবাস হয়েছে। শেখ হাসিনা তাঁতপল্লী নির্মাণ চলছে। মেঘনা সেতু নির্মাণেও ডিজাইন প্রণয়নে কাজ চলছে। শরীয়তপুরে ফোর লেনের কাজও এগিয়ে চলছে। শরীয়তপুরে বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় হচ্ছে। ইতোমধ্যেই নড়িয়ায় নদী ভাঙন আর নেই, সেখানে পর্যটন এলাকায় রূপ নিয়েছে। জয়বাংলা এভিনিউ হয়েছে। সখিপুরে সোনার বাংলা এভিনিউ, জাজিরায় রূপসী বাংলা ও শরীয়তপুরে কীর্তিনাশার ভাঙনরোধেও কাজ চলছে। এছাড়াও অন্যান্য এলাকার নদী ভাঙনে সমস্যা নিরসনেও কাজ করছি আমরা। নড়িয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হচ্ছে। পলিটেকনিক ইনস্টিটিউট অনুমোদন হয়েছে। শরীয়তপুরের পণ্যও এখন ইউরোপে রপ্তানি হয়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বদৌলতে এসব সম্ভব হচ্ছে।

তিনি আরও বলেন, সন্ত্রাস, মাদক, চাঁদাবাজ ও অপপ্রচার প্রতিরোধে কঠোর ব্যবস্থা নিতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কোনো দিন কোনো অন্যায়ের সাথে আপস করে না। কেউ আইনের ঊর্ধ্বে নেই। যেই অপরাধ করবে তার বিরুদ্ধেই কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে। এদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে হবে। দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। এতে কাউকেই ছাড় দেয়া যাবে না। দেশের সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে কার্যকর ভূমিকা রাখতে হবে। অন্যায়কারী ও অন্যায়কারীকে প্রশ্রয়দাতাদের কোনো ছাড় নেই। এব্যাপারে জনপ্রতিনিধি ও প্রশাসনসহ সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে।

এ সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলামসহ উপজেলায় কর্মরত বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪