• ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ বিকাল ০৩:০৭:৩২ (29-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ বিকাল ০৩:০৭:৩২ (29-Mar-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কাপাসিয়ায় অসহায় পরিবারের ওপর হামলা, গাছ কেটে ফেলার অভিযোগ

৫ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৫:৩২:২৮

কাপাসিয়ায় অসহায় পরিবারের ওপর হামলা, গাছ কেটে ফেলার অভিযোগ

মোঃ মোরশেদ আলম, গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কাপাসিয়ায় জমি সংক্রান্ত বিরোধ ও পারিবারিক শত্রুতার জেরে বসতভিটার গাছপালা কর্তন, বাঁধা দেওয়ায় মারধর ও প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ভুক্তভোগী কাপাসিয়া থানার কড়িহাতা গ্রামের এনামুল হক কিরণের স্ত্রী মাফুজা আক্তার (৪২) বাদী হয়ে ১০ জনের বিরুদ্ধে কাপাসিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

অভিযুক্তরা হলো- একই গ্রামের মৃত আব্দুস সহিদের ছেলে আবুল মুন্সি (৬০), তাইজ উদ্দিন (৬৫), নাজিম উদ্দিন (৬২), তাইজ উদ্দিনের স্ত্রী ফাতেমা বেগম (৫৫), ছেলে মিজানুর রহমান (৩০) ও মেয়ে তানিয়া আক্তার (৩৩), আবুল মুন্সির স্ত্রী রহিমা বেগম (৫০), নাজিম উদ্দিনের স্ত্রী মরিয়ম বেগম (৫৪), সানাউল্লাহর স্ত্রী মাহমুদা বেগম (৩০) এবং আমান উল্লাহর স্ত্রী আছমা আক্তার (২৫)।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে কড়িহাতা গ্রামের এনামুল হকের পৈত্রিক সূত্রে প্রাপ্ত ১০ শতাংশ বসত ভিটা দখল করার জন্য পায়তারা করে আসছিল স্থানীয় জামায়াত নেতা আবুল মুন্সি। এ নিয়ে দীর্ঘদিন ধরে এনামুলের পরিবারের সাথে শত্রুতা পোষণ করে আসছিল আবুল মুন্সীসহ তাদের পরিবার। এরই ধারাবাহিকতায় গত ৩১ জানুয়ারি সকাল ১০টার দিকে আসামীগণ এনামুলের বাড়ির পাশের ৩টি কাঠাল গাছ, ৯টি মেহগুনী গাছ, ৪টা আকাশী গাছসহ বিভিন্ন ফল-ফলাদির গাছ কেটে ফেলে। এছাড়াও বাড়িঘর ভাংচুর ও রান্নাঘর ভেঙে ফেলে। এসময় মাফুজা আক্তার ও তার জা সুমি আক্তার বাঁধা দিলে লাঠি দিয়ে তাদের মারধর করে। পরবর্তীতে ভুক্তভোগীরা ৯৯৯-এ ফোন দিলে ঘটনাস্থলে পুলিশ আসে। প্রতিবেশিরা এগিয়ে আসলে অভিযুক্তরা সুযোগমতো পেলে হত্যার হুমকি দিয়ে চলে যায়।

করিহাতা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মাসুদ রানা বলেন, ভুক্তভোগী পরিবার আমাকে ফোন করে গাছ কাটার বিষয়টি জানালে, আমি তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে জামায়াত নেতা আবুল মুন্সিসহ তার পরিবারের সদস্যরা মিলে এনামুলের বাড়ির আঙ্গিনায় রোপণকৃত গাছ কাটছে। আমি বাঁধা দিলে তারা আমার কথা শুনেনি। পরবর্তীতে ভুক্তভোগী পরিবার ৯৯৯ ফোন দিলে ঘটনাস্থলে পুলিশ আসে।

স্থানীয়রা অভিযোগ করেন, এর আগেও ২০২১ সালে জায়গায় সম্পত্তি দখলের জেরে করিহাতা ইউনিয়নের সাবেক সভানেত্রী রাবেয়া খাতুনের বাড়িতে আগুন লাগিয়ে দেয়। এ ঘটনায় রাবেয়া খাতুন বাদী হয়ে কাপাসিয়া থানায় একটি মামলাও দায়ের করেন।

একই এলাকার রানা নামের আরেক ব্যক্তির জায়গা দখল করে রেখেছে জামায়াত নেতা আবুল মুন্সি ও তার অনুসারীরা। রানা জানায়, আবুল মুন্সি তার জায়গা দখল করেছে। ওই সম্পত্তিতে গেলে আবুল মুন্সি তাদের মারধর ও মিথ্যা মামলার হুমকি দেয়।

করিহাতা ইউনিয়ন চেয়ারম্যান জালাল উদ্দিন বকুল জানান, গাছ কাটার বিষয়ে ভুক্তভোগী পরিবার আমাকে জানিয়েছে। বিষয়টি নিয়ে আবুল মুন্সিকে ডাকা হলে তিনি কোন কর্ণপাত করেননি। পরে কাপাসিয়া থানার ওসিকে বিষয়টি আমি জানিয়েছি।

এ ব্যাপারে অভিযুক্ত আবুল মুন্সির বক্তব্য নিতে তার বাড়িতে গেলে তাকে পাওয়া যায় নি। তার মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তার ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয় নি।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ এ. এফ. নাসিম জানান, গাছ কাটার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কালাইয়ে জমে উঠেছে ঈদের কেনাকাটা
২৯ মার্চ ২০২৪ দুপুর ০১:৫৫:৩২