• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:১৯:৪২ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:১৯:৪২ (12-May-2024)
  • - ৩৩° সে:

জাতীয়

বিশ্ব ইজতেমার ২ পক্ষকে এক হওয়ার আহবান স্বরাষ্ট্রমন্ত্রীর

২৩ জানুয়ারী ২০২৪ সকাল ০৯:১৮:০৯

বিশ্ব ইজতেমার ২ পক্ষকে এক হওয়ার আহবান স্বরাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি: টঙ্গীর বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে ফলো আপ মিটিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, বিশ্ব ইজতেমার দুই পক্ষের বিরোধ দুঃখজনক। আপনাদের মনোভাব পরিবর্তন হয়নি। দুই গ্রুপ যদি এক সাথে খেতে পারতেন, আমরা খুশি হতাম। দুই গ্রুপকে যদি আপনারা মিলিয়ে দিতে পারিন, আমরা খুশি হবো। এই মেলানোর দায়িত্বটা ধর্মমন্ত্রীকে দিলাম।

২২ জানুয়ারি সোমবার বিকেলে টঙ্গীর বিশ্ব ইজতেমা সংলগ্ন বাটা গেট রোডে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমি প্রথম গ্রুপকে বলবো, সুন্দরভাবে মাঠ বুঝিয়ে দিবেন। দুপুর পর্যন্ত না গড়িয়ে সকাল থেকে মাঠ বুঝিয়ে দিবেন। এই ইজতেমা বাংলাদেশে ইতিহাস সৃষ্টি হয়েছে।  আমরা আয়োজন সু-সম্পন্ন করতে পেরেছি। আমি অনুরোধ করবো, আপনারা মিলেমিশে চলবেন এবং মিলে মিশে চলার শিক্ষা দিবেন। 

এ বিষয়ে জানতে চাইলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ইজতেমার মুসল্লিদের জন দুর্ভোগ কমাতে বিকল্প রাস্তা হিসেবে ভোগড়া বাইপাস ৩০০ ফুটের রাস্তার কাজ বন্ধ রেখে যান চলাচল চালু করলে ভালো হয়। সভায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে আমন্ত্রণ না জানানোয় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

ধর্ম মন্ত্রণালয়ের মন্ত্রী ফরিদুল হক খান বলেন, অতীতের ভুলগুলো খেয়ালে আনতে হবে। আজ ইজতেমায় দুই গ্রুপ হওয়ায় অসংগতি হচ্ছে। দুই গ্রুপের বিভেদ দুঃখজনক।

জাহিদ আহসান রাসেল এমপি বলেন, অতীতের মতো এবারও সুন্দর হবে বিশ্ব ইজতেমা। একটা সময় টয়লেট সুবিধা চাননি। কিন্তু এখন এটার গুরুত্ব বুঝতে পারছেন। আমরা পানির সাপ্লাই নিশ্চিত করতে পেরেছি।

ইন্সপেক্টর জেনারেল আবদুল্লাহ আল মামুন বলেন, বিশ্ব ইজতেমা সফল করতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। দিয়াবাড়ী এলাকায় একটা মঞ্চ করবে বলেছে, কিন্তু অনুমতি ছাড়াই তারা মঞ্চ করে ফেলেছেন। এটার অনুমতি দেওয়া হয়নি। আমরা চাই, আপনারা ভবিয্যতে যৌথভাবে কাজ করবেন।

ইজতেমা তদারকি কমিটির সমন্বয়ক ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম বলেন, পয়ঃনিস্কাশন বিষয়ে ওয়াশার সাথে যোগাযোগ করা হয়েছে।

প্রথম পর্বের প্রতিনিধি খন্দকার মেজবাহ উদ্দিন আহমদ বলেন, বাংলাদেশের এই ইজতেমা মানুষের রক্তের সাথে মনের সাথে মিশে গেছে। প্রথম পর্বের হস্তান্তরের সময় কোনো সমস্যা হবে না বলে তিনি জানান।

দ্বিতীয় পর্বের প্রতিনিধি ড. মোহাম্মদ আব্দুস সালাম বলেন, সোমবার বাদ মাগরিব বা মঙ্গলবার আমাদের মাঠ বুঝিয়ে দিতে অনুরোধ করছি। গতকাল প্রথম পর্বের লোকজন উত্তরায় আমাদের একজনকে মারধর করেছে। আহত ব্যক্তি এখন পঙ্গু হাসপাতালে ভর্তি রয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক সকল কাজ করা হবে।

জিএমপি উপ-পুলিশ কমিশনার আবুল বাশার মো. আতিকুল রহমান বিশ্ব ইজতেমার আইন শৃঙ্খলা পরিস্থিতির মানচিত্র প্রদর্শন করে বলেন, এবার ২০০টি স্মার্ট সি সি ক্যামেরা থাকবে। এটি সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রনে অনেক সহায়ক হবে।

জিএমপি কমিশনার মাহবুবুর রহমান বলেন, মুরুব্বি মুসল্লিদের হ্যান্ড ওভার ও টেক ওভার বিষয়ে পরামর্শ দিয়েছি। বিদেশি মেহমানদের বিষয়ে আরও খেয়াল রাখতে হবে, যাতে বিদেশে আমাদের ইজ্জত থাকে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ