• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:১৪:৫৪ (18-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:১৪:৫৪ (18-Apr-2024)
  • - ৩৩° সে:

শিক্ষা

শিবচরে ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি’র ভিত্তি প্রস্তর স্থাপন

৩১ জানুয়ারী ২০২৩ বিকাল ০৪:৪৬:৫৮

শিবচরে ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি’র ভিত্তি প্রস্তর স্থাপন

শিবচরে ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি’র ভিত্তি প্রস্তর স্থাপন

মোঃ রুবেল আহমেদ, শিবচর (মাদারীপুর) প্রতিনিধি : মাদারীপুর জেলার শিবচরে ১৫শ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে  ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি’। দেশের সর্বপ্রথম ফ্রন্টিয়ার প্রযুক্তিভিত্তিক বিশেষায়িত ও ডেডিকেটেড একাডেমিক ইন্সটিটিউশন হচ্ছে এই প্রতিষ্ঠানটি।

৩১ জানুয়ারি মঙ্গলবার সকালে শিবচরের এক্সপ্রেসওয়ের পাশে কুতুবপুর ইউনিয়নে প্রায় ৭০.৩৪ একর জায়গা জুড়ে 'শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি’-এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি এবং তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ভিত্তি প্রস্তর স্থাপন শেষে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি ভাইয়ের অনুপ্রেরণা এবং তার উদ্যোগে এখানে প্রায় ৭০ একর জায়গায় আমরা ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি’র ভিত্তি প্রস্তর স্থাপন করতে পারলাম।

তিনি বলেন, ‘আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা প্রণয়ন করেছি। স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি এর চারটি মূলস্তম্ভ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক, প্রযুক্তিনির্ভর, উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ।

পদ্মাসেতুর পাশেই ‘লার্নিং বাই ডুইং’ বা এক্সপেরিয়েনশিয়াল লার্নিং শিক্ষাকে সর্বাধিক গুরত্ব দিয়ে লার্নিং কমিউনিটিভিত্তিক ইনোভেশন কালচার চর্চার পাশাপাশি দেশের প্রথম জিরো ওয়েস্ট ও এনভায়রনমেন্টাল সাস্টেইনেবল ক্যাম্পাস হিসেবে শিফট হিসেবে প্রতিষ্ঠা করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।

এসময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, সালমান এফ রহমান এমপি, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


ক্ষেতলালের সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ
১৮ এপ্রিল ২০২৪ দুপুর ১২:৫৫:২৩

খোকসায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
১৮ এপ্রিল ২০২৪ দুপুর ১২:৫৩:৪৫




চট্টগ্রামে গীতা স্কুলের উদ্বোধন
১৮ এপ্রিল ২০২৪ দুপুর ১২:১৩:৪২


রাঙামাটিতে দু’জনের প্রার্থিতা বাতিল
১৮ এপ্রিল ২০২৪ সকাল ১১:৫৬:২৫