• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:০০:০৭ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:০০:০৭ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ফরিদপুরে ১০ নেতাকে অব্যাহতির প্রতিবাদে সংবাদ সম্মেলন

৫ জানুয়ারী ২০২৪ রাত ০৮:৫৫:৫৬

ফরিদপুরে ১০ নেতাকে অব্যাহতির প্রতিবাদে সংবাদ সম্মেলন

ফরিদপুর জেলা প্রতিনিধি: ফরিদপুর-৩ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এ কে আজাদসহ ১০ নেতাকে অব্যাহতির প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

৫ জানুয়ারি শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ঝিলটুলি মহল্লাস্থ এ কে আজাদের বাসভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ এ সম্মেলনে কেন্দ্রীয় নেতা বিপুল ঘোষের লিখিত ও স্বাক্ষরিত বক্তব্য পড়ে শোনান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী। এ সময় অব্যাহতি পাওয়া ওই ১০ নেতা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বলা হয়, আপনারা ইতিমধ্যে অবগত হয়েছেন যে, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ স্বাক্ষরিত একটি অব্যাহতিপত্র বিভিন্ন যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে। যার মধ্যে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের আজাদসহ (এ কে আজাদ) জেলা আওয়ামী লীগের ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এটা সম্পূর্ণ অগঠনতান্ত্রিক ও হাস্যকর।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অংশগ্রহণমূলক ও উৎসবমুখর করার লক্ষ্যে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা মনোনয়ন বঞ্চিতদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য উৎসাহিত করেছেন এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্পষ্ট করে বলেছেন যে, দলের যে কেউ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করতে পারবে তাতে দোষের কিছু হবে না। ফলে আওয়ামী লীগের নেত্রীবৃন্দ স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কোনো জায়গায় জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। বাংলাদেশের অন্য কোথাও এমন অব্যাহতি প্রদানেরও কোনে নজির নাই।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ বলেন, গতকাল আমাদের বিশাল সমাবেশ দেখে আওয়ামী লীগ প্রার্থী ভীত হয়ে পড়েছেন। নিজেদের বিজয় নিয়ে তারা ভীত। এ জন্য তারা নিজেরাই নিজেদের নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়ে আমাদের কর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়ার পরিকল্পনা করেছে। এর মধ্যে ডিক্রির চর, কানাইপুরের ও ঈশান গোপালপুরের কয়েকটি জায়গা রয়েছে। গতকাল রাতে ঈশান গোপালপুরের আমাদের কয়েকটি ক্যাম্প তারা ভেঙ্গে দিয়েছে। আমাদের নেতাকর্মীদের ভয় দেখিয়ে ভোটার উপস্থিতি কম করার চেষ্টা করছেন।

প্রসঙ্গত, ফরিদপুর-৩ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদের পক্ষে কাজ করা ও ২ জানুয়ারি শেখ হাসিনার নির্বাচনী সভায় অনুপস্থিত থাকায় গতকাল বৃহস্পতিবার ফরিদপুর জেলা আওয়ামী লীগের ১০ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয় জেলা আওয়ামী লীগ।

অব্যাহতি পাওয়া ওই ১০ নেতা  হলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী, মহিলা বিষয়ক সম্পাদক আইভী মাসুদ, কোষাধ্যক্ষ যশোদা জীবন দেবনাথ, জেলা আওয়ামী লীগের সদস্য সুবল চন্দ্র সাহা, মনিরুল হাসান, আবুল বাতিন ও শহীদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এ কে আজাদ, খলিফা কামাল উদ্দিন ও শাহ আলম মুকুল।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






প্রধানমন্ত্রীকে ডিবিএ’র অভিনন্দন
১১ মে ২০২৪ দুপুর ০১:৫৯:২৩