• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৪৩:৩৯ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৪৩:৩৯ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ফরিদপুরে শামীমের ১৪টি নির্বাচনী ক্যাম্পে আগুন দেয়ার অভিযোগ

৫ জানুয়ারী ২০২৪ সন্ধ্যা ০৭:৩৭:০০

ফরিদপুরে শামীমের ১৪টি নির্বাচনী ক্যাম্পে আগুন দেয়ার অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর-৩ আসনে বিভিন্ন স্থানে আওয়ামী লীগ প্রার্থী শামীম হকের নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে নির্বাচন বানচালের চেষ্টার অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগ।

৫ জানুয়ারি শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, বৃহস্পতিবার রাতেই আওয়ামী লীগের ১৪টি ক্যাম্পে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। তবে প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থীর দাবি, ঘটনাগুলো নৌকার সমর্থকেরা ঘটাচ্ছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শামীম হকের নির্বাচনী প্রধান সমন্বয়কারী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পৌর মেয়র অমিতাভ বোস।

ফরিদপুর শহরে বহিরাগত মানুষের আনাগোনা বেড়েছে দাবি করে অমিতাভ বোস বলেন, আমরা কয়েকদিন ধরে প্রশাসনের কাছে অভিযোগ দিচ্ছি যে, ফরিদপুর শহরে বহিরাগত হাজার হাজার লোক আসছে। পূর্ব খাবাসপুর, ঝিলটুলী, চরকমলাপুর এলাকায় বহু বাড়ি ভাড়া নেওয়া হয়েছে, অজ্ঞাত পরিচয়ে হাজার হাজার লোক আসছে।

তারা বিভিন্ন জায়গার সন্ত্রাসী এবং এটা নির্বাচনী আচরণ বিধির পরিপন্থী। এ ঘটনায় নৌকার প্রার্থী ও সমর্থকেরা খুবই আতঙ্কিত। আমরা বার বার প্রশাসনের কাছে অনুরোধ করেছি যে দুই মাসের মধ্যে যারা বাড়ি ভাড়া নিয়েছে তাদের ভোটার আইডি কার্ড চেক করা হোক। কিন্তু আমরা সদুত্তর পাইনি।

তিনি দাবি করেন, বৃহস্পতিবার গভীর রাতে নৌকার ১৪টি নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ করা হয়েছে। তারমধ্যে শহরের খাবাসপুরের মোড়ে, চরকমলাপুর, চৌরঙ্গী মোড়, লক্ষীপুর স্টেশন সংলগ্ন, ইউনিয়ন পর্যায়ে ডিক্রিরচরের ডিক্রিরচর ইউনিয়ন ক্যাম্প, মুন্সিরডাঙ্গী, পালডাঙ্গী, অম্বিকাপুর ইউনিয়নের চাটামবাজার, মাদবর বাজার, কানাইপুর ইউনিয়নের খাসকান্দির রণকাইল, উরুকান্দা, নালার মোড়, কানাইপুর বাজারের সাহাপাড়া ও নর্থচ্যানেল ইউনিয়নের কাইয়ুমউদ্দিন মাতুব্বরের ডাঙ্গী এলাকায় নৌকার ক্যাম্প পুড়িয়ে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগ প্রার্থী শামীম হক বলেন, সারা বাংলাদেশে ফরিদপুরের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ ষড়যন্ত্র করছে। এসব কাজে সে মিডিয়া ব্যবহার করছে বলে তিনি উল্লেখ করেন এবং মিডিয়া ব্যবহার করে নেতা-কর্মীদের ভীতসন্ত্রস্ত করছে বলে দাবি করেন।

এসব বিষয়ে স্বতন্ত্র প্রার্থী  এ কে আজাদ দাবি করেছেন, আওয়ামী লীগ প্রার্থী ও তার সমর্থকেরা অগ্নিসংযোগ করে দায় চাপানো হচ্ছে। আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কে আজাদ বলেন, ‘তারা নিজেরাই বিভিন্ন সেন্টারে অগ্নিসংযোগ করে আমাদের নেতাকর্মীদের নামে মামলা দায়েরের জন্য চেষ্টা চালাচ্ছে। আমার নেতাকর্মীদের এমনভাবে ভীত করছে যাতে করে ভোটার উপস্থিতি কম হয় এবং ভয়ে যেন কেন্দ্রে না যায়। এই ষড়যন্ত্র তারা অনেক আগে থেকেই শুরু করেছে। ইলেকশনের আগের দিন পর্যন্তও তারা এটা করতে পারে। উল্টা প্রতিদিন আমার নেতা কর্মী ও সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে ভয়ভীতি দেখানো হচ্ছে।’

জেলা আওয়ামী লীগের অভিযোগের বিষয়ে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, বিষয়গুলো তদন্ত চলছে। তদন্ত পাওয়ার পরে ব্যবস্থা নেওয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






প্রধানমন্ত্রীকে ডিবিএ’র অভিনন্দন
১১ মে ২০২৪ দুপুর ০১:৫৯:২৩