• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৩৫:৩৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৩৫:৩৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সিলেটে সিয়াম হত্যার রহস্য উদঘাটন, ‘হত্যাকারী’ গ্রেফতার

২৪ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৫:২১:৩১

সিলেটে সিয়াম হত্যার রহস্য উদঘাটন, ‘হত্যাকারী’ গ্রেফতার

সিলেট প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে ইটভাটার কিশোর শ্রমিক আমিন মিয়া সিয়াম (১৬) হত্যার ঘটনায় ‘হত্যাকারী’ আরকুম আলীকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। ২৪ ডিসেম্বর রোববার ভোররাতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (গণমাধ্যম) মো. সম্রাট তালুকদার।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ২৩ ডিসেম্বর শনিবার বেলা ২টায় বিশ্বনাথের রামপাশা ইউনিয়নের উত্তর আজিজনগর গ্রামসংলগ্ন হাওরের একটি ঝোপ থেকে সিয়াম নামের ওই ইটভাটা শ্রমিকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত সিয়াম ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার করাতকান্দি গ্রামের আকবর আলীর ছেলে। সে বিশ্বনাথে পরিবারের সঙ্গে থেকে রামপাশার এফসি নামক ইটভাটায় শ্রমিকের কাজ করতো।

অপরদিকে গ্রেফতার আসামি আরকুম আলী বিশ্বনাথের কান্দি উত্তর আজিজনগর গ্রামের মৃত আছদ্দর আলীর ছেলে।

সিয়ামের ভাই ইয়ামিন দেখে মরদেহ দেখে তাকে শনাক্ত করেন। এঘটনায় নিহতের বাবা আকবর আলী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে বিশ্বনাথ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার মো. সম্রাট তালুকদার জানান, হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও ঘটনার সাথে জড়িত আসামিদের গ্রেফতারে বিশ্বনাথ থানা পুলিশ অনুসন্ধান কার্যক্রম শুরু করে। রোববার ভোর রাতে এ ঘটনার মূল অভিযুক্ত আরকুম আলীকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের জিজ্ঞাসাবাদে আরকুম আলী জানান, তিনি এফসি ব্রিকসে মাটি আনলোডের কাজ করেন। ইট ভাটাতেই কাজের সুবাদে সিয়ামের সাথে তার পরিচয় হয়। গত বুধবার সিয়ামের বাবা ও ভাই অন্যত্র যাওয়ার খবর পেয়ে আরকুম আলী ভিকটিম সিয়ামকে বলাৎকার করার পরিকল্পনা করে। তিনি সিয়ামকে নিয়ে এক জায়গায় ঘুরতে নিয়ে যাওয়ার কথা বলে রাত ৮টার দিকে ইটভাটার পার্শ্ববর্তী হয়দরপুর হাওরে নিয়ে যান। এসময় নদী পার হয়ে পশ্চিমপাশে যাওয়ার কথা বলে আরকুম আলী সিয়ামকে তার পরিহিত প্যান্ট-শার্ট খোলার জন্য বলে। সিয়াম তার কথামতো পরণের কাপড় খুললে আরকুম আলী তাকে জোরপূর্বক বলাৎকার করে। সিয়াম তখন কান্নাকাটি করে এ ঘটনা তার বাবা ও ব্রিকস ফিল্ডের ম্যানেজারের নিকট জানাবে বললে আরকুম ক্ষুব্ধ হয়ে ওই কিশোরের মুখ চেপে  শ্বাসরোধ করে হত্যা করে। হত্যার পর ভিকটিমের মরদেহ একটি ঝোপের মধ্যে ফেলে রেখে চলে আসে আরকুম। আর সিয়ামের খুলে রাখা প্যান্ট, জুতা নদীতে ফেলে দেয়।
আরকুমের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ পরে সিয়ামের প্যান্ট, জুতা ও একটি টাওয়াল উদ্ধার করে।

গ্রেফতার আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান পুলিশের এই কর্মকর্তা। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩