• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:৪২:৩০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:৪২:৩০ (10-May-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

আলফাডাঙ্গায় ৩ মন্দির ভাঙচুরের ঘটনায় হিন্দু ব্যক্তি আটক

১৮ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:০০:৪৪

আলফাডাঙ্গায় ৩ মন্দির ভাঙচুরের ঘটনায় হিন্দু ব্যক্তি আটক

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের আলফাডাঙ্গায় তিনটি মন্দির ভাঙচুরের ঘটনায় এক হিন্দু ব্যক্তিকে আটক করেছে পুলিশ। ওই ব্যক্তিকে স্বপ্নে সাপ তাড়া করায় তিনি হ্যালুসিনেশনে ভুগে মনসার মূর্তিসহ তিনটি মন্দিরের কয়েকটি মূর্তি ভাঙচুর করেছেন।

১৮ ডিসেম্বর সোমবার দুপুর সাড়ে ১২টায় ফরিদপুর পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. শাহজাহান। ১৭ ডিসেম্বর রোবাবর দিবাগত রাত ২টায় উপজেলার চুয়াল্লিশের মোড় থেকে তাকে আটক করা হয়।

আটক ওই ব্যক্তির নাম, সনাতন মালো ওরফে সোনাই (৪৫)। তিনি আলফাডাঙ্গা উপজেলা সদরের নিতাই মালোর ছেলে।

পুলিশ জানায়, শনিবার রাতে আলফাডাঙ্গায় তিনটি মন্দিরের বিভিন্ন মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটে। এর মধ্যে উপজেলা সদরের কুসুমদী শ্রী শ্রীবিষ্ণু পাগলের আশ্রম মন্দিরে শিব মূর্তির মুখমণ্ডল, দুর্গা, সরস্বতী ও লক্ষ্মীর মুখমণ্ডল; শ্রী শ্রী দামোদর আখড়ার মন্দিরে-নারায়ণ মূর্তির মুখ মণ্ডল ও শিবের লিঙ্গ এবং কেন্দ্রীয় হরিমন্দিরের মহাদেব, দুর্গা, সরস্বতী ও মনসা মূর্তি ভাঙচুর করা হয়।

এ ঘটনায় কুসুমদী শ্রী শ্রীবিষ্ণু পাগলের আশ্রম মন্দিরের সভাপতি ননী গোপাল স্বর্ণকার আলফাডাঙ্গায় থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ ওই মন্দিরের সিসি ক্যামেরা যাচাই করে এবং এলাকাবাসীর সহায়তায় সনাতন মালো ওরফে সোনাইকে (৪৫) শনাক্ত করে আটক করে।

আটক ব্যক্তি মালোর বরাত দিয়ে পুলিশ সুপার মো. শাহজাহান আরও জানান, তার ভাষ্যমতে গেল দুই বছর যাবৎ সাপ ওই ব্যক্তিকে তাড়া করে বেড়াচ্ছিল। হ্যালুসিনেশন সমস্যায় ভুগছিলেন, স্বপ্নে তাকে সাপ কামড়াতে আসে, তিনি ঘাড় থেকে সাপ সরিয়ে দেন।  

তাই বিভিন্ন পূজা মণ্ডপে যে সকল মূর্তির সঙ্গে শিব মূর্তি আছে, সেগুলোর মুখমণ্ডল হাত দিয়ে ভেঙে ফেলেন। কারণ, শিবের গলায় সাপ জড়ানো থাকে। পাশাপাশি মূর্তির সঙ্গে মাটির তৈরি যে সাপ থাকে সেটাও ভেঙে ফেলেন।

তিনি আরও জানান, বিষ্ণু পাগলের মন্দিরে রক্ষিত দুর্গা, সরস্বতী, লক্ষ্মীর যে প্রতিমা আছে সেগুলো আসল না এবং তারাও সাপের রূপ ধারণ করে তাকে ভয় দেখায়। এ কারণে ওই মূর্তিগুলোর মুখ তিনি ভেঙে দিয়েছেন বলে আটক ব্যক্তি জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইমদাদ হুসাইন, শৈলেন চাকমা, শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম, আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকেরা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০