• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৪৩:২২ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৪৩:২২ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গাউসুল আযম মাইজভাণ্ডারীর ১১৮তম উরস উপলক্ষে সমন্বয় সভা

১৪ ডিসেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:৫৯:৩০

গাউসুল আযম মাইজভাণ্ডারীর ১১৮তম উরস উপলক্ষে সমন্বয় সভা

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি: আগামী ২৪ জানুয়ারি বুধবার অনুষ্ঠিত হবে বাংলাদেশে প্রবর্তিত মাইজভাণ্ডারী ত্বরিকার প্রবর্তক গাউসুল আযম শাহ্ সুফি সৈয়দ আহমদ উল্লাহ্ মাইজভাণ্ডারীর ১১৮তম উরস শরীফ।

১২ ডিসেম্বর মঙ্গলবার বাদ মাগরিব গাউসিয়া হক মঞ্জিলে মাইজভাণ্ডার সম্মেলন কক্ষে ফটিকছড়ি উপজেলা প্রশাসনের সঙ্গে এক প্রশাসনিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরীর সভাপতিত্বে এবং ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাউসিয়া হক মনজিলের সাজ্জাদানশীন ও এস জেড এইচ এম ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী।

অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রিয় পর্ষদ সভাপতি আলহাজ রেজাউল আলী জসিম চৌধুরী, গাউসিয়া জামান মনজিলের সাজ্জাদানশীন সৈয়দ বদিউজ্জামান মাইজভাণ্ডারী, যাকাত তহবিল পরিচালনা পর্ষদ সভাপতি লায়ন আলহাজ দিদারুল আলম চৌধুরী, কেন্দ্রীয় পর্ষদের সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সভায় আরও উপস্থিত ছিলেন, ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল হুদা, ফটিকছড়ি উপজেলার আনসার ও ভিডিপি কর্মকর্তা আবুদল আজিজ, নাজিরহাট হাইওয়ে পুলিশের প্রতিনিধি, উপজেলা একাডেমিক অফিসার, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, আজাদী বাজার পল্লী বিদ্যুৎ সমিতি-২, জনস্বাস্থ্য প্রকৌশলী, স্যানিটারি ইন্সপেক্টর এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্রতিনিধি, মেম্বার ও কাউন্সিলরবৃন্দ।

সভায় দেশ-বিদেশ হতে আগত আশেক-ভক্ত ও জায়েরীনদের সুবিধার্থে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, যানবাহন নিয়ন্ত্রণ ও আইন শৃংখলা রক্ষায় পর্যাপ্ত পুলিশ মোতায়েনসহ মঞ্জিলের স্বেচ্ছাসেবক নিয়োগের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও উরস শরিফ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সকল মঞ্জিল কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করা হয়।

১০ দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে ১৯ জানুয়ারি শুক্রবার মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশের শাখা কমিটির উদ্যোগে স্ব স্ব এলাকার জামে মসজিদে খতমে কোরআন এবং মিলাদ মাহফিল আয়োজন, ইসলামের ইতিহাস এবং ঐতিহ্য সম্বলিত দুর্লভ চিত্র প্রদর্শনী, উপদেশ ও দিক-নির্দেশনা সম্বলিত প্রচার।

এছাড়াও রয়েছে, ন্যায্যমূল্যে খাবারের দোকান, বিশুদ্ধ পানি, ওযু এবং অস্থায়ী টয়লেটের ব্যবস্থা, পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি, আন্তঃধর্মীয় সম্প্রীতি সম্মিলন, ষোড়শ শিশু-কিশোর সমাবেশ উপলক্ষে প্রতিযোগিতা অনুষ্ঠান, ১০ম উলামা সমাবেশ, মহিলা মাহফিল, শিক্ষক সমাবেশ ও ২৪ ফেব্রুয়ারি শনিবার বৃত্তি তহবিলের ২০২৩ পর্বের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান।

উল্লেখ্য, আগামী ২৩ ডিসেম্বর শনিবার বিশ্ব সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.)-এর ৯৫তম খোশরোজ শরিফ উপলক্ষে চট্টগ্রাম জেলার ১৪টি উপজেলার সাত শতাধিক এতিমখানার ৪০ হাজার নিবাসীকে এক বেলা খাবার পরিবেশনের কর্মসূচি পালিত হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ