• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:১০:৩২ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:১০:৩২ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

লংগদুতে ৩৮ আনসার ব্যাটালিয়নের উন্নয়ন প্রকল্প উদ্বোধন

১ ডিসেম্বর ২০২৩ সকাল ১০:০৫:৪৫

লংগদুতে ৩৮ আনসার ব্যাটালিয়নের উন্নয়ন প্রকল্প উদ্বোধন

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি: রাঙামাটির লংগদুতে ৩৮ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তরের স্বতন্ত্র ব্যাটালিয়ন আনসার ক্যাম্পসমূহের নিরাপত্তা বেষ্টনী, কোথ মেরামত, আবাসিক সুযোগ-সুবিধা বৃদ্ধিকরণ সংস্কার, সৌন্দর্যবর্ধন প্রকল্পের উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

৩০ নভেম্বর বৃহস্পতিবার লংগদু উপজেলার বাইট্টাপাড়াস্থ ৩৮ আনসার ব্যাটালিয়ন সদর দফতরের মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৩৮ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক আজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হয়ে উদ্বোধন করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিচালক মো. সাইফুল্লাহ্ রাসেল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন লংগদু সেনা জোনের (৩ বীর) কমান্ডার লে. কর্নেল হিমেল মিয়া। এসময় তিনি বলেন, পাহাড়ী-বাঙ্গালী সকলের নিরাপত্তায় সেনাবাহিনী ও আনসার ব্যাটালিয়নসহ সকল বাহিনী একই সাথে কাজ করে যাচ্ছে। সকল বাহিনীর আত্মত্যাগ এ অঞ্চলের ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার। তিনি বলেন, সেনাবাহিনী, আনসার ব্যাটালিয়ন, পুলিশসহ সকল আইন-শৃঙ্খলা বাহিনীর কারণে অত্র এলাকার জনসাধারণ শান্তিতে বসবাস করছে। তাই উপজেলার জনসাধারণ আপনাদের পাশে অতিতেও যেমন ছিল, বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে।  

এ সময় লংগদু উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, উপজেলা নির্বাহী কার্যালয়ের নিরাপত্তাসহ বেশির ভাগ সময় আনসার ব্যাটালিয়নের সাথে নিয়ে আমাদের কাজ করতে হয়। আনসার ব্যাটালিয়ন সার্বক্ষণিক আমাদের সাথে থেকে কাজ করছে, তাই উপজেলা নির্বাহী কার্যালয় আপনাদের যে কোনো প্রয়োজনে পাশে থাকবে।

অনুষ্ঠানটির সঞ্চালনা ও উপস্থাপনা করেন ব্যাটালিয়নের সিএ ও কোম্পানি কমান্ডার মো. আরিফুল ইসলাম। এছাড়াও ৩৮ আনসার ব্যাটালিয়নের সহকারী পরিচালক মীরবহর শাহাদাৎ হোসেন বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে ব্যাটালিয়ন অধিনায়ক আজিম উদ্দিন বলেন, ক্যাম্প ও ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে সেনাবাহিনীর সাথে আনসার ব্যাটালিয়ন সদস্যগণ কাঁধে কাঁধ মিলিয়ে দায়িত্ব পালন করছে।

অনুষ্ঠানে স্বতন্ত্র ব্যাটালিয়ন আনসার ক্যাম্পসমূহের নিরাপত্তা বেষ্টনী, কোথ (অস্ত্রাগার) মেরামত, আবাসিক সুযোগ-সুবিধা বৃদ্ধিকরণ, সংস্কার, সৌন্দর্যবর্ধন প্রকল্প বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়াও বিজয়ের মাসে ক্যাম্পের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণ ও সেনাবাহিনীর পাশাপাশি ব্যাটালিয়ন আনসার সদস্যগণও পেশাদারিত্বের সাথে জনসাধারণের নিরাপত্তা ও অন্যান্য সেবা প্রদান করে আসছে।

অনুষ্ঠানে সেচ্ছাশ্রম ও বিভিন্ন ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ২৫ জন ব্যাটালিয়ন আনসার সদস্যকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ