• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:৩৫:১৩ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:৩৫:১৩ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বাঘইছড়ির আলোচিত আওয়ামী লীগ নেতা রাসেল চেয়ারম্যান আটক

৩০ নভেম্বর ২০২৩ সকাল ১০:৫০:৩৯

বাঘইছড়ির আলোচিত আওয়ামী লীগ নেতা রাসেল চেয়ারম্যান আটক

রাঙামাটি প্রতিনিধি: পুলিশের বিশেষ সংস্থা পিবিআই’র সাবেক কর্মকর্তার সিল ও স্বাক্ষর নকল করে মামলার প্রতিবেদন জালিয়াতির অভিযোগে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বহুল আলোচিত সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চেয়ারম্যানকে গ্রেফতার করেছে পুলিশ।

২৯ নভেম্বর বুধবার বিকেলে জেলার লংগদু উপজেলা থেকে পুলিশ তাকে আটক করে রাঙামাটি কোতয়ালী থানায় সোপর্দ করে।  

রাসেল চৌধুরী বাঘাইছড়ির উপজেলাধীন আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্থানীয় বাসিন্দা সুলতান মাস্টারের ছেলে।

আটকের সত্যতা নিশ্চিত করে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মো. আরিফুল আমিন জানান, আমতলীর পারভেজ নামের এক ব্যক্তি ওমর ফারুকসহ ১০ জনের বিরুদ্ধে সিআর মামলা দায়ের করে, সিআর মামলা নং ৪০৪/২৩। রাঙামাটির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এই মামলাটি আমলে নিয়ে পিবিআইকে মামলার তদন্তের দায়িত্ব দেয়। পারভেজ রাসেল চেয়ারম্যানের ঘনিষ্টজন। তাই রাসেল প্রতারণামূলক বিশ্বাস জন্মিয়ে কোর্টের সেরেস্তাদারের নিকট থেকে পিবিআই এ পৌঁছে দেবে বলে মামলার কপি নিয়ে যায়। এরপর গত ১৯/১০/২০২৩ তারিখে ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত পিবিআই এ কর্মরত সাবেক পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলমের সিল ও সাইন নকল করে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত প্রতিবেদন সেরেস্তাদারের নিকট জমা দেয়।

পরে মামলার তারিখের প্রতিবেদনটিতে পিবিআই এর প্রতিবেদনের সাথে সামঞ্জস্য না থাকার বিয়ষটি আদালত বুঝতে পেরে কোর্ট পুলিশকে বিষয়টি তদন্তের দায়িত্ব প্রদান করেন। কোর্ট পুলিশ বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করার পর তদন্তে রাসেলের প্রতারণার বিষয়টির নিশ্চিত হয়। এর পরিপ্রেক্ষিতে কোতয়ালী থানায় রাসেলের বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মামলা দায়ের করা হয়। যার ধারাবাহিকতায় বুধবার বিকেলে রাসেলকে লংগদু উপজেলা থেকে আটক করে রাঙামাটি কোতয়ালী থানায় নিয়ে আসা হয়।

জানা গেছে, রাসেল চৌধুরী বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ছিলেন। তার বিরুদ্ধে নানান অভিযোগ ওঠায় গত ৩১ অক্টোবর বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে রাসেল চৌধুরীকে দল থেকে বহিষ্কারের জন্য রাঙামাটি জেলা আওয়ামী লীগের কাছে লিখিত আবেদন জানানো হয়। এই আবেদনের প্রেক্ষিতে রাসেল চৌধুরীকে উপজেলা আওয়ামী লীগের কমিটি থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হয়েছে বলে প্রতিবেদককে নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০








কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১