• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:১৫:৩৪ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:১৫:৩৪ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সিলেটে মাদক মামলায় ভারতীয় নাগরিকসহ ৩ জনের যাবজ্জীবন

২৯ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৫৫:৫৬

সিলেটে মাদক মামলায় ভারতীয় নাগরিকসহ ৩ জনের যাবজ্জীবন

সিলেট প্রতিনিধি: সিলেটে ২ মাদক মামলায় ভারতীয় নাগরিকসহ ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছে আদালত। অনাদায়ে আরও ১ মাস করে সশ্রম
কারাদণ্ড দিয়েছে আদালত। ২৯ নভেম্বর বুধবার দুপুরে সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন।

এ তথ্য নিশ্চিত করেছেন আদালতের পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সিলেটের জকিগঞ্জ উপজেলা সুলতানপুর গ্রামের মৃত আফতাব আলীর ছেলে আব্দুস শহীদ, বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের কালিজুরি গ্রামের মৃত মুহিবুর রহমানের ছেলে সায়েক মিয়া (৪০) ও ভারতের ত্রিপুরা জেলার পশ্চিম থানার জয়পুর এলাকার মোহন বর্মণের ছেলে কৃষ্ণ বর্মণ (৩৩)।

এদের মধ্যে আব্দুস শহীদ জকিগঞ্জ থানায় দায়ের করা মাদক মামলায় দণ্ডিত হন। অন্য ২জন ওসমানীনগরের আরেকটি মাদক মামলায় দণ্ডিত হয়েছেন। মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, ২০২০ সালের ২৯ জুলাই রাত সাড়ে ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জ উপজেলার কসকনকপুর ইউনিয়নের পরিত্যাক্ত মিলঘরে অভিযান চালিয়ে আব্দুস শহীদকে আটক করে পুলিশ। এসময় তাকে তল্লাশি করে ৫ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। তখন তার সঙ্গে থাকা নজরুল ইসলাম ও সাহেদুজ্জামান পালিয়ে যান। এ ঘটনায় মাদক আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

তদন্ত শেষে ঐ বছরের ১৭ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শাহিনুর রহমান। ২০২২ সালের ১২ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। দীর্ঘ শুনানিতে ১২ জন সাক্ষীর মধ্যে ৮জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক রায় ঘোষণা করেন। আদালত আব্দুস শহীদকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ড দেয়।

ওসমানীনগর থানার দায়েরকরা মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, এ বছরের ২৮ জুলাই ভারত থেকে ব্রাক্ষণবাড়িয়ার আখাউড়া হয়ে মিথাইল অ্যামফেটামিন মিশ্রিত ইয়াবা ট্যাবলেট নিয়ে আসেন আসামি সায়েক মিয়া ও কৃষ্ণ বর্মণ। গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর মৌলভীবাজার সার্কেলের পরিদর্শক অমর কুমার সেন ঐদিন সন্ধ্যায় ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজারে স্বাদ মিষ্টি দোকান থেকে তাদেরকে আটক করে। এসময় সায়েক মিয়ার কাছ থেকে ৪ হাজার পিস মিথাইল অ্যামফেটামিন মিশ্রিত ইয়াবা, ৫০০ টাকার ৪টি ভারতীয় নোট ও মোবাইল ফোন জব্দ করা হয়। আর কৃষ্ণ বর্মণের কাছ থেকে ৬ হাজার পিস মিথাইল অ্যামফেটামিন মিশ্রিত ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক অমর কুমার সেন বাদী হয়ে ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে অধিদফতরের উপ-পরিদর্শক (এসআই) কাকন রায় আসামিদের বিরুদ্ধে এ বছরের গত ১৩ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত ১৯ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পর ৭জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। এরপর আদালতের বিচারক সায়েক মিয়া ও কৃষ্ণ বর্মণকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ড দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন। আর আসামি সায়েকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রাজু ভৌমিক ও কৃষ্ণ বর্মণের পক্ষে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ তারেক। এছাড়া আব্দুস শহীদের পক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট শাহরিয়ার উজ জামান পলাশ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ










আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০