• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:২৭:১২ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:২৭:১২ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাঙামাটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন, জমা দিয়েছেন ৯ জন

২২ নভেম্বর ২০২৩ সকাল ০৯:১১:৪৬

রাঙামাটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন, জমা দিয়েছেন ৯ জন

রাঙামাটি প্রতিনিধি: জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯নং পার্বত্য রাঙামাটি আসনে অংশগ্রহণের লক্ষ্যে নৌকা প্রতীকে লড়ার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১১ জন, তাদের মধ্যে ফরম পূরণ করে জমা দিয়েছেন ৯ জন।

রাঙামাটি আসনে মনোনয়ন সংগ্রহকারীরা হলেন, বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, স্থানীয় সরকার পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, আঞ্চলিক পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী কামাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বরকল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা, আওয়ামী লীগ নেতা সমরেশ দেওয়ান, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি জেলা আওয়ামী লীগ নেতা জয়সেন তঞ্চঙ্গ্যা, বিশ্ব হিন্দু পরিষদ-রাঙামাটি জেলার সভাপতি অমর কুমার দে, অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডা. স্নেহ কান্তি চাকমা, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন ও মো. জসিম উদ্দিন চৌধুরী।

দলীয় দায়িত্বশীল সূত্র জানিয়েছে, ২১ মঙ্গলবার বিকেল পর্যন্ত ১১টি মনোনয়নের মধ্যে ৯টি মনোনয়নপত্র দলীয় কার্যালয়ে সংশ্লিষ্টরা জমা দিয়েছেন। জসিম উদ্দিন ও আব্দুল মতিন মনোনয়নপত্র জমা দেননি।

এবারই প্রথমবারের মতো রাঙামাটি আসনে এতে বেশি প্রার্থী জাতীয় সংসদ নির্বাচনে দলটির মনোনয়ন পেতে আগ্রহী হওয়ার ঘটনাটি পুরো জেলায় আলোড়ন সৃষ্টি করেছে। আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝেও বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় তুলেছে।

মনোনয়ন পাওয়ার বিষয়ে জানতে চাইলে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা জানিয়েছেন, ‘আমি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে মনোনয়নপত্র কিনেছি।’ দীর্ঘদিন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থেকে দলের কাজ করেছেন জানিয়ে নিখিল কুমার চাকমা বলেন, ‘জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের নির্বাচনী বোর্ড যদি দল থেকে আমাকে যোগ্য মনে করে দলীয় প্রতীকে নির্বাচন করার জন্য মনোনয়ন দেয় তাহলে আমি নির্বাচন করবো। অন্যথায় দলের পক্ষ থেকে যাকেই মনোনয়ন দেয় তার পক্ষে তথা নৌকার পক্ষে আমি আমার সাধ্যনুসারে কাজ করবো।’

অপরদিকে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর জানিয়েছেন, বঙ্গবন্ধু হত্যার পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রামে প্রথম প্রতিবাদকারী বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, পরীক্ষিত নেতা হিসেবে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি তথা বর্তমান সংসদ সদস্য দীপংকর তালুকদারকে দল মনোনয়ন দেবে এবং আমরা তাকেই নৌকা প্রতীকে নির্বাচিত করে নেত্রীকে রাঙামাটি আসনটি উপহার দিবো।’ এক প্রশ্নের জবাবে মুছা মাতব্বর বলেন, ‘রাঙামাটির রাজনীতিতে দীপংকার তালুকদারের বিকল্প এখনো তৈরি হয়নি। সুতরাং অন্য যারাই মনোনয়ন পত্র কিনেছে তাদের উদ্দেশ্য হলো এই মনোনয়নপত্র কেনার কারণে তাদেরকে নেত্রী ডাকবে এবং নেত্রীর সাথে দেখা করবে এবং সকলের সামনে সেখানে নিখিলকে সমর্থন করে নিজেরা প্রত্যাহার করে আসবে, এই বাসনা থেকেই এমনটি করেছেন তারা। আসলে নেত্রীর কি এখন সেই সময় আছে?’

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ