• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ রাত ১০:১৯:১৬ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ রাত ১০:১৯:১৬ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

খুলনায় ভারতের আমরি হাসপাতাল তথ্যকেন্দ্র চালু

১৮ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:২৭:১৯

খুলনায় ভারতের আমরি হাসপাতাল তথ্যকেন্দ্র চালু

খুলনা ব্যুরো: ভারতের অন্যতম শীর্ষ বেসরকারী স্বাস্থ্য পরিসেবাকারী আমরি হাসপাতাল তাদের নিজস্ব তথ্যকেন্দ্র খুললো খুলনায়। এখান থেকে খুলনা অঞ্চলের বাসিন্দারা অত্যাধুনিক চিকিৎসা সুবিধা পাবেন। আমরি হাসপাতালের কর্ণধার রুপক বড়ুয়ার উপস্থিতিতে তথ্যকেন্দ্রটি শনিবার বিকেলে উদ্বোধন করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন প্রথিতযশা স্নায়ুরোগ বিষেশজ্ঞ ডা. কৌশিক দত্ত।

আমরির খুলনা তথ্যকেন্দ্রটি খোলা হয় খুলনার সোনাডাঙ্গা এলাকার আমীন ম্যানসনে। উদ্বোধন অনুষ্ঠানে বড়ুয়া বলেন, বাংলাদেশবাসীর সঙ্গে আমরি হাসপাতালের সম্পর্ক বহুদিনের। খুলনা তথা বাংলাদেশের সকল মানুষকে কোলকাতার ৪টি হাসপাতালের শ্রেষ্ঠতম চিকিৎসক ও আধুনিক প্রযুক্তি সম্পন্ন যে চিকিৎসা পরিসেবা দেওয়া হয়ে থাকে তা পৌঁছে দিতেই এ তথ্যকেন্দ্রটি বলে জানানো হয়। এখন থেকে খুলনাবাসী নিজের শহরে বসেই আমরির ডাক্তারদের এ্যাপয়ন্টমেন্ট ও বিভিন্ন পরীক্ষা আর সার্জারির ব্যাপারে জানতে ও বুকিং করতে পারবেন। এছাড়াও ভিসা ও গেস্টহাউজ বুকিংয়ের জন্য সহায়তা এবং টেলিমেডিসিনের সুবিধাও থাকবে এই তথ্যকেন্দ্রে।

রুপক বড়ুয়া আরও জানান, আমরি হাসপাতালে বাংলাদেশ তথা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আগত রোগীদের ও তাদের পরিবারের সদস্যদের জন্য আলাদা লাউঞ্জের ব্যবস্থা আছে। রয়েছে বিশেষ হেল্পডেস্কও। যেখানে তারা সবরকম সাহায্য পাবেন। ডাঃ দত্ত আমরি হাসপাতালের বিভিন্ন অত্যাধুনিক যন্ত্র ও চিকিৎসা ব্যবস্থার ব্যাপারেও জানান।

তিনি বলেন, আমরি হাসপাতালে পূর্বভারত তথা ভারতের অন্যতম সেরা বেসরকারী হাসপাতালগুলোর মধ্যে একটি। এই হাসপাতালে বিভিন্ন রোগের বিশেষায়িত চিকিৎসা করা হয়। হৃদরোগ, স্নায়ূরোগ, পেটের সমস্যা, ক্যান্সার, লিভার বা কিডনির সমস্যা, মহিলাদের রোগ ও অন্যান্য রোগের চিকিৎসার ব্যবস্থা আছে।

এসময় উপস্থিত অতিথিদের পক্ষ থেকে মেডিকেল ভিসার ক্ষেত্রে জটিলতার কথা তুলে ধরা হলে রুপক বড়ুয়া বলেন, বিষয়টি পরবর্তী ফ্রাইডে মিটিংয়ে তুলে ধরা হবে। বিশেষ করে আমরি হাসপাতালের এ্যাপয়েনমেন্ট দিয়ে যারা ভারতীয় ভিসার আবেদন করবেন তারা যাতে সহজেই ভিসা পেতে পারেন সেজন্যও চেষ্টা করা হবে বলেও হাসপাতালের খুলনার তথ্যকেন্দ্র থেকে জানানো হয়।

আমরি হাসপাতালের খুলনা তথ্যকেন্দ্রের সমন্বয়কারী মাসুম জাফরের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু ও আলহাজ্ব মিজানুর রহমান মিজান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, আমরি হাসপাতালের ডেপুটি ম্যানেজার ইন্টারন্যাশনাল বিজনেস নির্ঝর ঘোষ, কেসিসির তত্তাবধায়ক প্রকৌশলী মশিউজ্জামান, খুলনা পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক জিএম শহীদুজ্জামান, খুলনা ক্লাবের কার্যকরী পরিষদের সদস্য আবু হানিফ প্রমুখ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ