• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:০২:৩৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:০২:৩৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নরসিংদীতে জোড়া হত্যা মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিক খোকন রিমান্ডে

১৪ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৪২:১২

নরসিংদীতে জোড়া হত্যা মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিক খোকন রিমান্ডে

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে জোড়া হত্যা মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিক খায়রুল কবির খোকনকে রিমান্ডে নিয়েছে গোয়েন্দা (ডিবি) পুলিশ । ১৪ নভেম্বর মঙ্গলবার বিকেলে সিনিয়র জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিচারক মেহেদী হাসান এ আদেশ দেন।

এ মামলায় মঙ্গলবার খোকনকে আদালতে সোপর্দ করা হয়। এসময় মামলার তদন্তকারী কর্মাকর্তা বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। 

আদালত খোকন ও জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদের ১ দিনের রিমান্ড মঞ্জুর করে।

নরসিংদী গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার বলেন, জোড়া হত্যা মামালার অধিকতর তদন্তের স্বার্থে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও সিদ্দিকুর রহমান নাহিদকে ১ দিনের রিমান্ড আনা হয়েছে।  

আদালত সূত্রে জানা যায়, চলতি বছরের ২৫ মে বিকেলে ছাত্রদলের বহিস্কৃত নেতারা নতুন কমিটি বাতিলের দাবিতে শতাধিক মোটরসাইকেল নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জেলা বিএনপির চিনিশপুরের অস্থায়ী কার্যালয়ের সামনে সড়কে ঢুকলে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে আহত হন জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও বহিস্কৃত নেতা ছাদিকুর রহমান ও তাঁর অনুসারী আশরাফুল হক (২২) । পরে আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু হয় তাদের। 

এ ঘটনায় নিহত ছাদিকুরের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে নরসিংদী মডেল থানায় বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, তাঁর স্ত্রী শিরিন সুলতানাসহ জেলা বিএনপির ৩০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৩৫-৪০ জনকে আসামি করে হত্যামামলা দায়ের করেন। ঐ মামলার খোকন উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন। চলতি বছরের ২৭ জুলাই তার জামিনের মেয়াদ শেষে হয়ে যাওয়ার পর খোকন আদালত থেকে আর স্থায়ী জামিন নেয়নি। এর প্রেক্ষিতে ২৫ অক্টোবর দিবাগত রাত ৩ টার দিকে বিএনপির যুগ্ম-মহাসচিক খায়রুল কবির খোকনকে ঢাকায় তার ভাইয়ের বাসা থেকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, ২৬ জানুয়ারি জেলা ছাত্রদলের ৫ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল। ঐ কমিটির সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী মাইন উদ্দিন ভূঁইয়াকে জ্যেষ্ঠ সহ-সভাপতির পদ দেয়া হয়। এতে তাঁর অনুসারী নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়ে জেলা বিএনপির কার্যালয়ে আগুন দেয় এবং পরে ভাঙচুর করে। এঘটনায় কমিটি বাতিলের দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধন করেন পদবঞ্চিত ও বহিকৃত নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় ২৫ মে বিকেলে পদবঞ্চিত নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রা বের হলে দুর্বৃত্তের গুলিতে জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ছাদিকুর রহমান ও তাঁর অনুসারী আশরাফুল হক (২২) নিহত হন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০