• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১০:০৪:৪৫ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১০:০৪:৪৫ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আশুলিয়ায় ফের শ্রমিক বিক্ষোভ: শিল্প পুলিশের এএসপি আহত

৯ নভেম্বর ২০২৩ রাত ০৮:৪৩:৫৭

আশুলিয়ায় ফের শ্রমিক বিক্ষোভ: শিল্প পুলিশের এএসপি আহত

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি: মজুরী বৃদ্ধির দাবীতে শিল্পাঞ্চল আশুলিয়ার ফের শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটেছে। বিক্ষুব্ধ শ্রমিকরা সড়কে নেমে বিক্ষোভ করতে চাইলে পুলিশ তাদের সড়িয়ে গেয়ার চেষ্টা করে। এসময় শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। পাল্টা জবাবে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। শ্রমিকদের ছোড়া ইটের আঘাতে শিল্প পুলিশের একজন এএসপি আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

৯ নভেম্বর বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে আশুলিয়ার নরসিংহপুর ও নিশ্চিন্তপুর এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে সকালে জামগড়া ছয়তলা এলাকার এএম ডিজাইন লিমিটেড ও এনভয়সহ বেশ কয়েকটি কারখানায় শ্রমিকরা কাজে যোগদান করলেও পরে কাজ বন্ধ করে কারখানা ত্যাগ করে। এ ঘটনায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের উভয় পাশের অধিকাংশ কারখানা ছুঁটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। যে কোন পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে, সড়কে মোটরসাইকেল মহড়া দিতে দেখা গেছে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম ও তার নেতাকর্মীদেরকে। সকাল ৮ টা থেকে ১০ টার মধ্যে আশুলিয়ার জামগড়া, নরসিংহপুর, বাইপাইল, জিরানী বাজার এলাকা ঘুরে দেখা গেছে সকাল থেকেই স্বাভাবিক নিয়মে শ্রমিকরা কারখানায় ঢুকে কাজে যোগ দেয়। হঠাৎ ২-৩ টি কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবী জানিয়ে কাজ বন্ধ করে দিয়ে কারখানা ত্যাগ করে। এ ঘটনায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের পাশে অধিকাংশ কারখানা ছুঁটি ঘোষণা করেছে  কর্তৃপক্ষ। কিন্তু বেলা ১১টার দিকে হা-মীম গ্রুপের শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে মজুরী বৃদ্ধির দাবী জানিয়ে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে নেমে বিক্ষোভ শুরু করে। এ সময় পুলিশ তাদের সড়ক থেকে সড়িয়ে দিতে চাইলে পুলিশকে লক্ষ করে ইট পাটকেল ছুড়তে থাকে শ্রমিকরা। পরে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় শ্রমিকদের ছোড়া ইটের আঘাতে শিল্প পুলিশ-১ এর এএসপি রাশিদুল ইসলাম বারি আহত হন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।    

এদিকে, আইন-শৃক্সখলার পরিস্থিতি স্বভাবিক রাখতে সড়কে র‌্যাব, পুলিশ ও শিল্প পুলিশের পাশাপাশি বিজিবির সদস্যরা রয়েছেন সতর্ক অবস্থানে। কিছুক্ষণ পর পরই তাদের টহল দিতে দেখা গেছে। এছাড়া সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের সাথে আনসার সদস্যরাও মোতায়েন রয়েছেন।  

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম জানান, শ্রমিকদের ছোড়া ইটের আঘাতে আমাদের এএসপি রাশিদুল বারি আহত হয়েছেন। তাকে হাসপাতালে নেয়া হয়েছে। এছাড়া এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ