• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:৪৩:৩০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:৪৩:৩০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বিএনপি কৃষকদের গুলি করে হত্যা করেছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

৪ নভেম্বর ২০২৩ রাত ০৮:৪১:১৩

বিএনপি কৃষকদের গুলি করে হত্যা করেছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল ব্যুরো: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেছেন, খালেদা জিয়া সারের জন্য কৃষকদের গুলি করে হত্যা করেছিলো। অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের ঘরে ঘরে স্বল্প দামে সার পৌঁছে দিয়েছেন। সার চাইলে কৃষককে এখন আর মরতে হয় না বরং সময়মতো সার তাদের দোরগোড়ায় পৌছে যায়।

৪ নভেম্বর শনিবার বেলা ১১ টায় তিনি বরিশাল সদর উপজেলা পরিষদের কনফারেন্স রুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে বীজ বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন, মুগ, মসুর ও খেসারী ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রন্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ করা হয়। কৃষি পুর্নবাসন কর্মসূচীর আওতায় আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাড. মাহবুবুর রহমান মধু।

বরিশাল সদর উপজেলা কৃষি অফিসার উত্তম ভৌমিকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসির) ২৩নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার, বরিশাল জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. মাহিদুর রহমান মাহাদ, বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কেএম মেহেদী হাসান বাপ্পি, বরিশাল মহানগর ছাত্রলীগ নেতা প্রিন্স সরদার, রেজানুর রহমান নিয়নসহ বরিশাল সদর ৫ আসনের আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালে সার, তেল, কীটনাশক ও কৃষিপণ্যের দাবিতে আন্দোলন করা ১৮ কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে। পরবর্তী সময়ে আওয়ামী লীগ সরকার ১৫ মার্চকে কৃষক হত্যা দিবস হিসেবে ঘোষণা করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য সবসময় চিন্তা করেন। বাংলাদেশ একটি কৃষি নির্ভরশীল দেশ হওয়ায় কৃষকদের সহায়তা প্রদানে সরকার প্রায় ২৬ হাজার কোটি টাকার মত ভর্তুকি দিয়েছে। একমাত্র আওয়ামী লীগ সরকারই সাধারণ মানুষের কথা ভাবে। তাই সকলের প্রতি আমার আহ্বান থাকবে আপনাদের চোখে দৃশ্যমান উন্নয়ন এবং আপনাদের বিচার বুদ্ধি দিয়ে বিশ্লেষণ করে আসন্ন জাতীয় নির্বাচনে পুনরায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে ভোট দিয়ে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪