• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:০২:২২ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:০২:২২ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্ম বড় শক্তি: প্রবাসী কল্যাণমন্ত্রী

৪ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:৫৮:২৯

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্ম বড় শক্তি: প্রবাসী কল্যাণমন্ত্রী

সিলেট প্রতিনিধি: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, একটি দেশকে এগিয়ে নিতে এবং দেশের উন্নয়নকে এগিয়ে নিতে হলে আদর্শ জাতি গঠনে সুশিক্ষার বিকল্প নেই। সে শিক্ষা হতে হবে নৈতিকতা ও মূল্যবোধ সম্পন্ন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজন্ম আমাদের সবচেয়ে বড় শক্তি। ৪ নভেম্বর শনিবার গোয়াইনঘাট উপজেলার পূর্ব আলীরগাঁও ইউনিয়নের বারহাল ফাজিল মাদরাসায় সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪ তলা বিশিষ্ট অ্যাকাডেমিক ভবন ও ২০ লাখ টাকা ব্যয়ে নির্মিত মাদরাসার সীমানা প্রাচীরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, এখনকার যুগে বাস করে তোমরা যদি কোনো ডিজিটাল যন্ত্র ব্যবহার করতে না পারো, তবে তোমাদের ভবিষ্যৎ অন্ধকার। প্রচলিত শিক্ষা প্রতিনিয়তই বদলাচ্ছে। ডিজিটাল প্রযুক্তিকে কাজে লাগিয়ে কাগুজে বইকে বিদায় করে ডিজিটাল মাধ্যমে তোমাদের শিক্ষাব্যবস্থা চালু হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষার প্রসারে প্রাথমিক শিক্ষা অবৈতনিক ও বাধ্যতামূলক শিক্ষার অধিকার সংবিধানে অন্তর্ভুক্ত করার পাশাপাশি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধুর শিক্ষা দর্শন অনুসরণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার শিক্ষার উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করছে।

জাতি গড়ার হাতিয়ার হিসেবে শিক্ষকদের যে ভূমিকা, এই ভূমিকা অনন্য-অসাধারণ উল্লেখ করে অভিভাবকদের উদ্দেশে মন্ত্রী বলেন, বিনিয়োগ করুন সন্তানদের পেছনে। সন্তানদের শিক্ষিত করুন। এটাই হবে দেশ ও নিজের জন্য বড় বিনিয়োগ। বাড়ি-গাড়ি বড় সম্পদ নয়, সন্তানের সুশিক্ষার জন্য বিনিয়োগ করার চেয়ে ভাল কিছু হতে পারে না।

পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বারহাল ফাজিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে গোয়াইনঘাট উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য গোলাম করিম শামীমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, ইমরান আহমেদ ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ শাহেদ আহমদ, বারহাল ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা নেছার আহমদ, আলীরগাঁও উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইউসুফ আলী, প্রধান শিক্ষক সিতাংশু মোহন দে, আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল আহমদ, বারহাল ফাজিল মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ও গোয়াইনঘাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি মনজুর আহমদ, ডা. ইদ্রিস আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল হাসনাত, কোওরবাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মুশতাক আহমদ, আলীরগাঁও উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ফতেহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, এর আগে মন্ত্রী ইমরান আহমদ বিভিন্ন উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং উদ্বোধন করেন। পরে সমবায় দিবস ও উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশগ্রহণ করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩