• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:১১:৫২ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:১১:৫২ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পাবনার ঈশ্বরদীতে বিজিবি মোতায়েন

২ নভেম্বর ২০২৩ বিকাল ০৪:৩৯:১৩

পাবনার ঈশ্বরদীতে বিজিবি মোতায়েন

পাবনা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদী জংশন স্টেশনের কাছে বুধবার আর্ন্তজাতিক মৈত্রি এক্সপ্রেস ট্রেনে হামলার পর সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন, মোতায়েন করা হয়েছে বিজিবি। ২ নভেম্বর বৃহস্পতিবার ভোর থেকে রেল পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসারের নের্তৃত্বে বিজিবির সদস্যরা স্টেশন ও রেল ইয়ার্ডে অবস্থান নিয়ে স্টেশন ও ইয়ার্ড নিরাপত্তার চাদরে ঢেকে ফেলে। মৈত্রি এক্সপ্রেসে হামলার পর ঈশ্বরদী কেপিআইভূক্ত এলাকাগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

সকাল ১০টার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর নের্তৃত্বে নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে রেল ইয়ার্ড ও স্টেশন প্রদক্ষিণ করে। পরে তারা ৩ ও ৪ নম্বর প্লাটফর্মে অবস্থান নেয়। এসময় প্রশাসন, বিজিবি এবং রেল নিরাপত্তা বাহিনীর সদস্যরা ১ ও ২ নম্বর প্লাটফর্মে অবস্থান করছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সুবির কুমার দাস বলেন, মৈত্রি এক্সপ্রেস ট্রেনে গতকাল স্টেশনের অদূরে যে হামলা হয়েছে তা অনাকাঙ্খিত ও বর্বরোচিত। এই নৈরাজ্যমূলক ঘটনায় দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে ঈশ্বরদীর কেপিআইভূক্ত এলাকাগুলোর নিরাপত্তা জোরদার করতে বুধবার রাতেই এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সরকারি সম্পদ ও ঈশ্বরদীবাসীর জানমাল রক্ষা করতে উপজেলা প্রশাসন সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। যারা সহিংসতা ও নৈরাজ্য সৃষ্টির প্রচেষ্টা করবে তাদের ছাড় দেয়া হবে না। এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌফিক উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু বলেন, বিএনপি-জাময়াত ২০১৩ সালের মতো আবারও জ্বালাও-পোড়াও এবং নৈরাজ্য সৃষ্টি করে সরকারি সম্পদ ও মানুষের জানমালের ক্ষতি করছে। ২০১৩ সালেও তারা ঈশ্বরদী স্টেশনে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে পেট্রোল বোমা নিক্ষেপ করেছিলো। আমরা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা স্টেশন ও রেল ইয়ার্ডে অবস্থান নিয়ে চোরা-গোপ্তা হামলা প্রতিহত এবং সরকারি সম্পদ ও সাধারণ মানুষের জানমাল রক্ষার জন্য মাঠে রয়েছি।

এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা চান্না মন্ডল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক,  যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান ও মহিলা বিষয়ক সম্পাদক আতিয়া ফেরদৌস কাকলিসহ স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






এসএসসির ফল জানা যাবে যেভাবে
১২ মে ২০২৪ দুপুর ১২:০৯:১০