• ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:৩৪:১৮ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:৩৪:১৮ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আখাউড়ায় আওয়ামী লীগ নেতা হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি

৩০ অক্টোবর ২০২৩ সকাল ১০:০৪:১৬

আখাউড়ায় আওয়ামী লীগ নেতা হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রতিপক্ষের হামলায় নিহত আওয়ামী লীগ নেতা মো. কামাল ভুইয়া (৫৪)কে ২৯ অক্টোবর রোববার বিকালে জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এ সময় কামাল ভূঁইয়ার পরিবার ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের শাস্তি দাবি করেন।

কামাল ভূইয়া উপজেলার মোগড়া ইউনিয়নের নীলাখাদ গ্রামের বাসিন্দা ও মোগড়া বাজারের ব্যবসায়ী ছিলেন। তিনি ২৮ অক্টোবর শনিবার বিকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ২০ অক্টোবর মোগড়া বাজার চৌমুহনী এলাকায় কামাল ভূইয়ার মার্কেটের সামনে জাঙ্গাল গ্রামের বাবু মিয়া বালু রাখতে চাইলে কামাল ভূইয়া তাকে নিষেধ করেন। এতে বাবু মিয়া ক্ষিপ্ত হয়ে কামাল ভূইয়াকে গালাগাল করে।

পরে ২১ অক্টোবর শনিবার সন্ধ্যায় কামাল ভূইয়া তার মার্কেটের সামনে গেলে বাবু মিয়ার পিতা আনিছ মিয়া ও বাবু মিয়াসহ তার সাঙ্গপাঙ্গরা ধারালো অস্ত্র ও লাঠিসোঁঠা দিয়ে বেদম মারধর করে কামাল ভূইয়াকে গুরুতর আহত করে।

পরে স্থানীয়দের সহযোগিতায় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ব্রাহ্মণবাড়িয়া সরকারি হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ৫ দিন লাইফ সাপোর্টে থাকার পর ২৮ অক্টোবর শনিবার বিকালে ওই হাসপাতালে কামাল ভূইয়া মৃত্যু বরণ করেন।

এ ঘটনায় কামাল ভূইয়ার স্ত্রী আছমা বেগম বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের করেছেন। তাদের মধ্যে দু’জনে আটক করেছে পুলিশ।

এদিকে মো. কামাল ভূইয়ার মৃত্যুতে আখাউড়া উপজেলা আওয়ামী লীগ শোক জানানো হয়েছেন । গণমাধ্যমে পাঠানো শোক বার্তায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী ও সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল স্বাক্ষর করেন। হত্যাকাণ্ডের সাথে জড়িত আসামিদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দাবি জানান তারা।

জানাযার নামাজে এসে নিহত কামাল ভূইয়ার স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, মোগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.এ. মতিন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মো. আতাউর রহমান নাজিম, পৌর সভার সাবেক কাউন্সিলর কাজী লিটন খাদেম, মরহুমের জামাতা এড. কাজী রুম্মান খাদেম, পুলিশ অফিসার নিয়াজ মোহাম্মদ খান, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. দুলাল ভূইয়া প্রমুখ।

নিহত কামাল ভূইয়ার স্ত্রী আছমা বেগম বলেন, সন্ত্রাসীরা আমার স্বামীকে পরিকল্পিতভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমি আমার স্বামী হত্যার বিচার চাই।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ মো. আসাদুল ইসলাম বলেন, এ ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



নবীনগরে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার
১৩ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪২:১৭