• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:১৫:২০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:১৫:২০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ডাকাতি মামলায় চেয়ারম্যান-মেম্বারসহ ১৩ জন কারাগারে

২৩ অক্টোবর ২০২৩ সন্ধ্যা ০৬:২০:৫৮

ডাকাতি মামলায় চেয়ারম্যান-মেম্বারসহ ১৩ জন কারাগারে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে নগদ টাকা, গরু ও স্বর্ণালংকার ডাকাতির মামলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান রবিউল ইসলাম টিপু ও মেম্বার নুরুল ইসলামসহ ১৩ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। ২২ অক্টোবর রোববার সকালে চাঁপাইনবাবগঞ্জ আমলী আদালতের (সদর) বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ূন কবীর এ আদেশ দেন। রবিউল ইসলাম টিপু সদর উপজেলার গোবরাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং নুরুল ইসলাম একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য।

জানা যায়, মামলার বাদী শাহ জামালের ছেলে জসিম উদ্দিনের সঙ্গে ২০২১ সালের ২৫ এপ্রিল পারিবারিকভাবে বিয়ে হয় একই ইউনিয়নের মুনসেফপুর গ্রামের মোসলেমা খাতুনের সঙ্গে। পারিবারিক বনিবনা না হওয়ায় এক বছর পর ২০২২ সালের ৩১ মে তালাক তাকে তালাক দেন জসিম উদ্দিন।

তালাক নিষ্পত্তি করতে ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম টিপু ইউনিয়ন পরিষদ ভবনে সালিশের আয়োজন করে। এ সময় বউ তালাক দেয়া বাবদ জসিমের কাছে ২ লাখ ৩ হাজার টাকা জরিমানা করেন ইউপি চেয়ারম্যান টিপু। তবে সালিশে অতিরিক্ত জরিমানা হওয়ায় তা দিতে অস্বীকৃতি জানায় তারা। এরপর গত ২৫শে জুলাই ভোর সাড়ে ৫টার দিকে চেয়ারম্যান ও মেম্বারের নির্দেশে অন্য আসামিরা শাহ জামালের বাড়িতে হামলা চালায়। এ সময় বাড়ির উঠান থেকে ২ লাখ ৮০ হাজার টাকা মূল্যের দুটি গরু নিয়ে যায়। ছেলের বউ জেসমিন আখতারের গলায় ও কানে থাকা ১০ আনা স্বর্ণের অলংকার ও নগদ ৪৩ হাজার টাকা ছিনিয়ে নেয়।

আইনজীবী নূরে আলম সিদ্দিকী আসাদ বলেন, একটি বিবাহ বিচ্ছেদকে কেন্দ্র করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের একটি কক্ষে বাবা ও ছেলেকে আটকে রেখে হুমকি ও ভয়ভীতি দেখানোর পর বাড়িতে লুটপাটের অভিযোগে মামলা করেন গোবরাতলা ইউনিয়নের দক্ষিণ চরি মির্জাপুরের মো. শাহ জামাল।

২০২২ সালের ৩১ জুলাই আমলী আদালতে মামলার আবেদন করেন তিনি। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেয়। পরে তদন্তকারী কর্মকর্তা আদালতে প্রতিবেদন দাখিল করেন। ঐ তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে আদালতে নারাজি আবেদন করেন মামলার বাদী। নারাজি আবেদনের প্রেক্ষিতে আদালতের বিচারক প্রতিবেদন গ্রহণ না করে বাদীসহ ৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন এবং আসামিদের প্রতি গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এরপর চেয়ারম্যান রবিউল ইসলাম টিপুসহ আসামিরা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন। একই সাথে উচ্চ আদালত ৬ সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে হাজির হয়ে জামিন নেয়ার আদেশ দেয়। ১৪ অক্টোবর তাদের উচ্চ আদালত থেকে পাওয়া জামিনের মেয়াদ শেষ হয়। কিন্তু উচ্চ আদালতের আদেশ অমান্য করে নির্ধারিত সময়ের পরে ২২ অক্টোবর আমলী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করে। আদালতের বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩