• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৫৯:৪৮ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৫৯:৪৮ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে নকলায় বিক্ষোভ

২৩ অক্টোবর ২০২৩ সন্ধ্যা ০৬:১১:১১

ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে নকলায় বিক্ষোভ

নকলা (শেরপুর) প্রতিনিধি: ফিলিস্তিনের নিরীহ নারী-শিশু ও সাধারণ জনগণের উপর দখলদার ইসরায়েলের বর্বর ও নির্মম হামলার প্রতিবাদে এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে শেরপুরের নকলায় বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও সারা বিশ্বের মুসলিম জাহানের কল্যাণ কামনায় বিশেষ দোয়া করা হয়েছে। ২২ অক্টোবর রোববার উপজেলা উলামা ঐক্য পরিষদ ও তৌহিদী জনতার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পৌর শহরের ধানহাটি বড় মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুজিব শতবর্ষ মঞ্চে গিয়ে শেষ হয়। পরে সেখানে উলামা ঐক্য পরিষদ নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আনসারুল্লাহ তারা আলমের সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উলামা ঐক্য পরিষদ নকলা পৌর শাখার সভাপতি মাওলানা শামছুল হুদা জিহাদির সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উলামা ঐক্য পরিষদের উপদেষ্টা মুফতি আব্দুল জলিল কাসেমী, উপদেষ্টা শাহরিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আজিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওয়ালি ওল্যাহ, অর্থ সম্পাদক হাফেজ ছায়েদুল ইসলাম প্রমুখ।

বক্তারা ফিলিস্তিনের নিরীহ নারী-শিশু ও সাধারণ জনগণের উপর সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের বর্বর ও নির্মম হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরায়েলি বর্বরোচিত হামলা অবিলম্বে বন্ধের আহ্বান জানান। এছাড়া মুসলিম রাষ্ট্র ফিলিস্তিনকে পূর্ণভাবে স্বাধীন রাষ্ট্র হিসেবে পরিচালনা করার দাবি উত্থাপন করেন তারা।

প্রতিবাদ সমাবেশের পরে বাংলাদেশ ও ফিলিস্তিনসহ বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রের উন্নতি ও শান্তি কামনায় এবং অন্যান্য সকল রাষ্ট্রে বসবাসকারী মুসলিমদের কল্যাণ কামনায় উপস্থিত সকলকে সঙ্গে নিয়ে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মুফতি এমদাদুল হক।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খলিলুর রহমান ও আনিসুর রহমান সুজা, সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ সরকার, উপজেলা যুবলীগের সদস্য সরকার আদিল আহমেদ পল্লব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আবু হামযা কনক, সাবেক সাধারণ সম্পাদক মুজিবুল আজাদ ডেবিডসহ বিভিন্ন মসজিদ-মাদরাসার ইমাম-মুয়াজ্জিন, শিক্ষক-শিক্ষার্থী, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় মুসলিম জনতা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩