• ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৩৩:৪৪ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৩০শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৩৩:৪৪ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে কেএমপির উপহার সামগ্রী বিতরণ

২১ অক্টোবর ২০২৩ সন্ধ্যা ০৬:৫৩:৫২

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে কেএমপির উপহার সামগ্রী বিতরণ

খুলনা ব্যুরো: শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে  খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক। ২১ অক্টোবর শনিবার সকালে নগরীর দোলখোলা শ্রীশ্রী শীতলা মাতা ঠাকুরাণী মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে পুলিশ কমিশনারের এ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এ উপলক্ষে আয়োজত অনুষ্ঠানে খুলনা মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক।

অনুষ্ঠানে বক্তৃতাকালে কেএমপি পুলিশ কমিশনার বলেন, মহাসপ্তমীর এই শুভ মুহূর্তে সনাতন ধর্মলম্বীদের মাঝে উপহার বিতরণ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। সনাতন ধর্মাবলম্বীরা ভক্তি শ্রদ্ধার মাধ্যমে এসময় আরাধনা করেন এবং দেবীর নিকট মাঙ্গলিক বিষয় প্রার্থনা করেন। ষষ্ঠীতে বেল পাতার মাধ্যমে পূজা দিয়ে দেবী প্রতিষ্ঠার মাধ্যমে সপ্তমীর সকালে ১৬টি উপাদান দিয়ে দেবীর অচর্ণা করেন। হাজার বছর ধরে এ ভূখন্ডে সনাতন ধর্মাবলম্বী মানুষের সাথে সকল ধর্ম মতের মানুষ একসাথে বসবাস করে আসছে । পুলিশ 
কেএমপি কমিশনার আরও বলেন, আবহমানকাল ধরে পরস্পরের আনন্দ আমরা ভাগাভাগি করে নিচ্ছি আমরা সবাই। সনাতন ধর্মমতে দেবী দুর্গাকে বহুভুজা বা কাত্যয়নি শক্তির প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। দেবী দুর্গা যেমন অশুভ শক্তির প্রতীক অসুরকে প্রতিহত করে তেমনি আমরা পুলিশ সদস্যরও সমাজে অন্যায়-অসঙ্গতি প্রতিহত করে ন্যায়বিচার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর।

প্রতিবছর শরতের এই শুক্ল পক্ষকে দেবী পক্ষ বলা হয়, দেবী পক্ষে কৈলাশ সরোবর থেকে দেবী দুর্গা ধরাধামে আসেন এবং সন্তানদের বর দিয়ে আবার বিসর্জণের মাধ্যমে বিজয়া দশমীতে মর্ত ছেড়ে ফিরে যান স্বর্গে ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও)  সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছা. তাসলিমা খাতুন, ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন, ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ আনোয়ার হোসেন, বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, ডেপুটি পুলিশ কমিশনার (প্রসিকিউশন) রিয়াজ উদ্দিন আহম্মেদ, ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বিএম নুরুজ্জামান, ডেপুটি পুলিশ কমিশনার  এমএম শাকিলুজ্জামান, ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম, ডেপুটি পুলিশ কমিশনার (ইএন্ডডি) মো. কামরুল ইসলাম, ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক)  মনিরা সুলতানা ও সার্বজনীন পূজা উৎসব কমিটির সাধারণ সম্পাদক শ্যামা প্রসাদ কর্মকার ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ