• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:১৫:১৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:১৫:১৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

এক দফা দাবি আদায়ে রংপুরে গণতন্ত্র মঞ্চের সমাবেশ

১৯ অক্টোবর ২০২৩ রাত ০৮:১৩:৫৮

এক দফা দাবি আদায়ে রংপুরে গণতন্ত্র মঞ্চের সমাবেশ

রংপুর ব্যুরো: সরকারের পদত্যাগ, অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারের মাধ্যমে গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার ১ দফা দাবি আদায়ের লক্ষে রংপুরে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৮ অক্টোবর বুধবার বিকেলে প্রেসক্লাব চত্বরে এ সমাবেশের আয়োজন করা হয়।

গণতন্ত্র মঞ্চের রংপুর জেলা শাখার সমন্বয়ক ও জেএসডির রংপুর জেলার সভাপতি আমিন উদ্দিন বিএসসির সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ কর্মসূচিতে বক্তব্য রাখেন, জেএসডি রংপুর মহানগরের নেতা এবিএম মশিউর রহমান, সাদেক হোসেন জিহাদী, নাগরিক ঐক্য রংপুর জেলার সভাপতি জিএম রহমতুল্লাহ, গণসংহতি আন্দোলন রংপুর জেলার সমন্বয়ক, তৌহিদুর রহমান, ভারপ্রাপ্ত সদস্য সচিব, মোফাকখারুল মুন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের রংপুর জেলার সমন্বয়ক, চিনু কবির, রাষ্ট্র সংস্কার আন্দোলনের রংপুর জেলার সদস্য অ্যাড. রায়হান কবীর, জেলা দপ্তর সমন্বয়ক, কনক রহমান, জেলা রাজনৈতিক সমন্বয়ক জুবায়ের আলম জাহাজী প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ আজ এক ভয়াবহ ক্রান্তিকাল অতিক্রম করছে। বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা, গুলি করে হত্যা, নৃশংস হামলা, গণহারে নেতাকর্মীদের গ্রেফতার করে সরকার দেশকে একটি ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। ইতোমধ্যে দখলদার সরকারের বিরুদ্ধে সমগ্র দেশের মানুষ জেগে উঠেছে।

অবৈধ ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য বর্তমান সরকার নৃশংসতার সব সীমা অতিক্রম করেছে। বিরোধী দলের নিরীহ নেতাকর্মীদের উপর সশস্ত্র হামলা চালানো হচ্ছে। বিএনপির নেতাকর্মীদের উপর নৃশংস হামলা চালিয়ে ভয়াবহ, ভীতিকর ও উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করেছে। বিরোধী নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে। এটি সরকারের চূড়ান্ত ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ। ক্ষমতা হারানোর ভয়ে দিশেহারা হয়ে সরকার গণআন্দোলন দমনের জন্য সর্বশক্তি প্রয়োগ করছে। সরকারের বিরুদ্ধে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে; হত্যা, হামলা, গ্রেফতার করে তা ঠেকানো যাবে না।

বক্তারা আরও বলেন, উস্কানিমূলক আচরণের মধ্যে দিয়ে সরকার শান্তিপূর্ণ কর্মসূচিকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে। এর দায় সম্পূর্ণভাবে সরকারকে নিতে হবে।

বক্তারা বলেন, সভা, সমাবেশ আমাদের সাংবিধানিক অধিকার। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব সেই সভা, সমাবেশের নিরাপত্তা বিধান করা। দেশের এই মহাসংকটময় মুহূর্তে গণতন্ত্র মঞ্চ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকে দায়িত্বশীল এবং মানবিক আচরণ প্রত্যাশা করে৷

সমাবেশ শেষে একটি মিছিল রংপুর শহর প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবে এসে শেষ হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩