• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:৪২:৫৭ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ০১:৪২:৫৭ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বিএনপি দেশটাকে বিদেশীদের হাতে তুলে দিতে চায়: তথ্যমন্ত্রী

১৭ অক্টোবর ২০২৩ বিকাল ০৫:৪৫:২৩

বিএনপি দেশটাকে বিদেশীদের হাতে তুলে দিতে চায়: তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, ‘বিএনপি এখন প্রতিদিন চিল্লাচিল্লি করছে। তারা চিল্লাচিল্লি করে দেশটাকে বিদেশিদের হাতে তুলে দিতে চায়। তারা আমাদের যে তেল-গ্যাস আছে, এসব তুলে দিতে চাচ্ছে, বঙ্গোপসাগরের অর্ধেক তুলে দিতে চাচ্ছে, বিদেশীদের সব দিয়ে দিতে চাচ্ছে।

১৭ অক্টোবর মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন পরিষদের উপকারভোগী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আপনারা যে ভাতাগুলো পাচ্ছেন, এসব আওয়ামী লীগ সরকার দিচ্ছে। এগুলো ১৯৯৬ সালে শেখ হাসিনা প্রথমবার ক্ষমতায় আসার পর এসব ভাতার প্রচলন করেছিলো। বিএনপি পরবর্তীতে ক্ষমতায় এসে ভাতা কমিয়ে দিয়েছিলো। তাদের বাড়ির ঝাড়ুদার, তাদের বাড়ির কাজের ছেলেমেয়ে, তাদের আত্মীয়-স্বজনকে এই ভাতা দিয়েছিলো তারা। এখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রতি ইউনিয়নে ২ থেকে ৪ হাজার মানুষকে ভাতার আওতায় আনা হয়েছে।

তিনি বলেন, ভাতা দেয়ার ক্ষেত্রে নৌকায় ভোট দিয়েছে কিংবা দেয়নি তা দেখিনি, কিংবা ভবিষ্যতেও কে নৌকায় ভোট দেবে কি দেবেন না তাও খুঁজিনি। যার ভাতার প্রয়োজন, তাকেই ভাতার আওতায় আনা হয়েছে, এক টাকাও খরচ হয়নি। এসব আওয়ামী লীগ সরকারের অবদান, নৌকা মার্কার সরকারের অবদান। বিএনপি যদি আবার ক্ষমতায় আসে, তবে এসব ভাতা বন্ধ হয়ে যাবে।

তথ্যমন্ত্রী বলেন, আপনাদের কাছে আমার ফরিয়াদ, আওয়ামী লীগ যেহেতু নুন খাওয়াচ্ছেন, তাই আওয়ামী লীগের নৌকা মার্কার গুণ গাইতে হবে। নিজেরা গুণ গাইলেও হবে না, নিজের পরিবারের অন্যান্য সদস্য কিংবা আশেপাশের প্রতিবেশী আত্মীয়-স্বজনদেরও বলতে হবে।

রাঙ্গুনিয়ার ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ১৫ বছর আগে রাঙ্গুনিয়ার চিত্র কেমন ছিলো, আর এখন কেমন হয়েছে; তা আপনারা দেখছেন। এসব এমনি এমনি হয়নি। প্রধানমন্ত্রী ঠিকমতো দেশ চালাতে পারছেন বলেই দেশব্যাপী এই উন্নয়ন হয়েছে। আমাকে এমপি নির্বাচিত করার পর আমি দলমত নির্বিশেষে সবার এমপি হওয়ার চেষ্টা করেছি। সবার উপকার করার চেষ্টা করেছি। গত ১৫ বছর ধরে রাখালের ন্যায় আমি আপনাদের জন্য কাজ করে গিয়েছি। সবার জন্য আমার দরজাটি খোলা ছিলো। আগামী নির্বাচনে আপনারাও আমার জন্য আপনাদের দরজাটি খোলা রাখবেন, এই প্রত্যাশা করি।

রাঙ্গুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নূর উল্লাহর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বানীতোষ সাহা ভাস্করের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদার, চট্টগ্রাম (উত্তর) জেলা আওয়ামী লীগের সদস্য আকতার হোসেন খান, উপজেলার সাংগঠনিক সম্পাদক আবদুর রহিম, ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন চৌধুরী, মুজিবুল হক হিরু, উপজেলা আওয়ামী লীগ সদস্য সিরাজুল করিম সিকদার, শওকত বিন ইউনুস, চট্টগ্রাম (উত্তর) জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন রিয়াজ, উপজেলা যুবলীগের সভাপতি বদিউল খায়ের লিটন চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তৈয়ব সিদ্দিকী, বর্তমান সাধারণ সম্পাদক মো. আলী শাহ, চট্টগ্রাম (উত্তর) জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক আবু বক্কর, আওয়ামী লীগ নেতা জহিরুল আলম, মো. শফিউল আলম, নাছির উদ্দীন সামু, ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. ইব্রাহীম খলিল, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, ইউপি সদস্য জেরিন আক্তার, তাপস সাহা, বাদশা আলম, অভিজিৎ কুমার দে, আবদুল গফুর, আহাম্মদ সৈয়দ, মো. ইউসুফ, আবু তাহের, আবুল বশর, ইব্রাহিম খলিল রিফাত, মো. হান্নান, সরবালা দে প্রমুখ। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ