• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০১:১৫:২৩ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০১:১৫:২৩ (11-May-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

বিএনপি-জামায়াত সাম্প্রদায়িকতা নির্ভর রাজনীতি করে: তথ্যমন্ত্রী

১৪ অক্টোবর ২০২৩ বিকাল ০৪:১৩:০৬

বিএনপি-জামায়াত সাম্প্রদায়িকতা নির্ভর রাজনীতি করে: তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপিত হয়েছে। কিন্তু মাঝেমধ্যে কিছু অপশক্তি যারা বাংলাদেশ চাইনি, যারা সাম্প্রদায়িকতা নির্ভর রাজনীতি করে তারা নানা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। বিএনপি-জামায়াতই সাম্প্রদায়িকতা নির্ভর রাজনীতি করে। তারা মাঝে-মধ্যে সাম্প্রদায়িক রাষ্ট্র গড়ার জন্য অপচেষ্টা চালায়। কিন্তু আপামর বাঙ্গালী অসাম্প্রদায়িক। সে কারণে অপচেষ্টা চালালেও কিছু কিছু দুর্ঘটনা ঘটাতে পারলেও তারা সফল হয়নি।

১৪ অক্টোবর শনিবার দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে মহালয়ার অনুষ্ঠান উদ্বোধন, সাষ্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও দুস্থদের বস্ত্র বিতরণ অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের মূল শক্তি হচ্ছে বাঙ্গালী জাতি অসাম্প্রদায়িক। আমাদের প্রথম পরিচয় আমরা বাঙ্গালী। কিন্তু দেশে একটি পক্ষ যারা বাংলাদেশী জাতীয়তাবাদের কথা বলে, তারা মনে করে মানুষের প্রথম পরিচয় ধর্মীয় পরিচয়। তারপরও তারা বাঙ্গালী না বাংলাদেশী এটা নিয়ে দ্বিধাদ্বন্ধের মধ্যে থাকে। এদের ব্যাপারে আপনাদের সতর্ক থাকার আহবান জানাই।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাঙ্গুনিয়া শাখার সভাপতি শেখর বিশ্বাস । বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার। উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক টিটু সেনের সঞ্চালনায় বক্তব্য দেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সদস্য আকতার হোসেন খাঁন, চট্টগ্রামাম উত্তরজেলা আওয়ামী যুবলীগের সহসভাপতি মো. শামসুদ্দোহা সিকদার আরজু, চট্টগ্রাম উত্তরজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মাস্টার নির্মল কান্তি দাশ, উপজেলা পূজা উদযাপন পরিষদ নেতা তপন কুমার দত্ত, অধ্যাপক অসীম কুমার শীল, বিভূতি ভূষণ সেন, ত্রিদীব কুমার সাহা, রিটন কান্তি দে, দিলীপ দাশ, সত্যপদ দে, প্রণব দাশ, অঞ্জন দাশ, সৈকত দাশ গুপ্ত,  ডাক্তার রাজু দেব, নিক্সন সাহা, প্রণব দে, মাস্টার অমলেন্দু ধর, মাস্টার গোপাল শীল প্রমুখ।

ড. হাছান মাহমুদ বলেন, মানুষের মাঝে উৎসাহ উদ্দীপনা থাকে, সেজন্য প্রতিবছর পূজা মন্ডপ বৃদ্ধি পায়। কারণ মানুষের সামর্থ সৃষ্টি হয়েছে, মানুষের মধ্যে উৎসাহ বেড়েছে। আমাদের সরকার প্রতি মন্ডপে সহায়তা করে। এগুলো আগে কখনো ছিলো না। আমাদের সরকারই এসব করেছে। এবারকার পূজা গেল বারের উৎসাহ-উদ্দীপনাকেও ছাড়িয়ে যাবে, সেই আশাবাদ ব্যক্ত করছি। আমি সবাইকে অনুরোধ জানাবো, প্রতিটি পূজা মন্ডপে দিন-রাতে পর্যাপ্ত পাহারা এবং সতর্ক দৃষ্টি রাখতে হবে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪