• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:০২:১৩ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:০২:১৩ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বঙ্গবন্ধুর সম্পর্কে জানা ও উপলব্ধি করতে সিনেমাটি অসাধারণ: এমপি দুর্জয়

১৪ অক্টোবর ২০২৩ সকাল ০৮:২৬:১৩

বঙ্গবন্ধুর সম্পর্কে জানা ও উপলব্ধি করতে সিনেমাটি অসাধারণ: এমপি দুর্জয়

মানিকগঞ্জ প্রতিনিধি: ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় বাংলাদেশে স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর ভূমিকা, অবদান, আত্মত্যাগের অপরূপ চিত্র ফুটে উঠেছে বলে মন্তব্য করেছেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়।

১৩ অক্টোবর শুক্রবার রাতে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় নবীন সিনেমা হলে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ ও মানিকগঞ্জ-১ আসনের দলীয় নেতাকর্মীদের নিয়ে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা দেখা শেষে তিনি এমন মন্তব্য করেন।

দুর্জয় বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু মানে স্বাধীনতা। বঙ্গবন্ধু সম্পর্কে জানা, বোঝা ও উপলব্ধি করতে সিনেমাটি অসাধারণ একটি নির্মাণ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোটবেলা থেকে বেড়ে ওঠা এবং এই দেশের স্বাধীনতা কীভাবে অর্জিত হলো তার ওপর ভিত্তি করে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। এর আগে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীমূলক বই পড়েছি। কিন্তু সিনেমাটি শুরু থেকে শেষ পর্যন্ত হলের প্রত্যেকটি দর্শক খুব মনোযোগ সহকারে দেখেছেন। এছাড়া এই সিনেমায় যারা অভিনয় করেছেন সুনিপুণভাবে তাদের প্রতিটি চরিত্র ফুটিয়ে তুলেছেন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের মাধ্যমে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্ম ইতিহাসের সত্য জানতে পারবে। যেহেতু এটা জীবনীভিত্তিক; তাই জাতির ইতিহাসের অনেক অজানা ঘটনা ও নতুন অধ্যায় জানতে পারবে। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে চূড়ান্ত অনুপ্রাণিত করবে। তাই আমি মনে করি যারা মুজিব আদর্শের সৈনিক তারা একবার হলেও এই সিনেমাটি দেখবেন।

জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন নিয়ে যে চলচ্চিত্র, সেটা ইতিহাসেরই অংশ। বাংলাদেশ এবং ভারতের যৌথ প্রযোজনায় ঐতিহাসিক চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ নির্মিত হয়েছে। আগে বঙ্গবন্ধুর জীবনী পড়লেও তাঁকে নিয়ে সিনেমা এই প্রথম দেখলাম। মুজিব আদর্শকে মনে প্রাণে লালন করতে সিনেমাটি দেখার বিকল্প নেই।

এ সময় দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম আজিজুল হক, সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, ঘিওর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হামিদুর রহমান আলাই, শিবালয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুস, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আবুল বাশারসহ ঘিওর, দৌলতপুর ও শিবালয় উপজেলার দলীয় কয়েক শতাধিক নেতাকর্মী এই সিনেমা দেখেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪