• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:০১:৪৮ (30-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:০১:৪৮ (30-Apr-2024)
  • - ৩৩° সে:

সিটি কর্পোরেশন

গাজীপুর সিটির কোনাবাড়ী-কাশিমপুর সড়কের বেহাল দশা

১৭ আগস্ট ২০২৩ সকাল ০৯:৫৮:৫৭

গাজীপুর সিটির কোনাবাড়ী-কাশিমপুর সড়কের বেহাল দশা

মো. মোরশেদ আলম, গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী-কাশিমপুর আঞ্চলিক সড়কটি দীর্ঘদিন ধরে চলার অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির বিভিন্ন জায়গায় বড় বড় গর্ত ও খানাখন্দে ভরা। সামান্য বৃষ্টিতে রাস্তায় হাঁটু পানি জমে যায়। গর্ত থাকায় হেলেদুলেই চলে গাড়ি, ফলে আতংকে থাকে যাত্রীরা। ভাঙ্গাচোরা এই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে গাড়ি উল্টে যাচ্ছে প্রতিনিয়ত। ক্ষয়ক্ষতি হচ্ছে গাড়ি ও জানমালের।

কোনাবাড়ী থেকে কাশিমপুর হয়ে নরসিংহপুর পর্যন্ত ৯ কিলোমিটার রাস্তাটি ২০১৬ সালে উদ্বোধন করেছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। উদ্বোধনের এক বছরের মাথায় রাস্তার বিভিন্ন অংশে বড় বড় খানা খন্দে ভরে যায়। এর পরে কয়েকবার নামে মাত্র সংস্কার করা হয়।

মানুষের দুর্ভোগের যেন শেষ নেই সড়কটিতে। কোনাবাড়ী থানার সামনে অনন্ত গার্মেন্টস, যমুনার গার্মেন্টস, রিপন প্লাস্টিক কারখান, বৃষ্টি হোটেল, জরুন বাজার, ডেল্টা মোড়, নয়াপাড়া, মাইমুন এর সামনে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। সামন্য বৃষ্টিতে জমে হাঁটু পানি। আর প্রতিদিনিই ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী-কাশিমপুর সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। এই সড়ক দিয়েই ঢাকাসহ যে কোন জায়গা আসা-যাওয়া করা যায়। কোনাবাড়ী-কাশিমপুর এলাকায় গড়ে উঠেছে শতশত তৈরি পোশাক কারখানা। প্রতিদিন এই রাস্তা দিয়ে গার্মেন্ট শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি পেশার হাজার হাজার মানুষ চলাচল করে। এছাড়াও চলাচল করে শত শথ যানবাহন। বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। ঝুঁকি নিয়েই গার্মেন্ট কর্মীরা এ রাস্তার দিয়েই চলাফেরা  করছেন। ব্যাটারিত চালিত রিকশা, ইজিবাইক, অটো রিকশা, প্রাইভেটকার, সিএনজি, বাস-ট্রাক কাভার্ডভ্যান, এম্বুলেন্সসহ বিভিন্ন যানবাহনও চলাচল করছে রাস্তা দিয়ে। গর্তে পড়ে মাঝে মধ্যেই উল্টে যাচ্ছে রিকশা, ইজিবাইকসহ অন্যান্য যানবাহন। ফলে আতঙ্কে রয়েছেন চালক ও পথচারীরা।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা আমিনুল ইসলাম বলেন, আমার বোনের পেটে ব্যথা। তাকে নিয়ে হাসপাতালে যাচ্ছিলাম, তখন এই রাস্তার খানাখন্দে পড়ে গাড়ি উল্টে যাওয়ার মতো অবস্থা হয়েছিল। এ সময় আমার বোনে ব্যথা আরও বেড়ে যায়, সে অস্থির হয়ে কান্নাকাটি শুরু করে।

কিরণ মালা বাসের চালক লালচাঁন বলেন, কোনাবাড়ী থেকে নরসিংহপুর পর্যন্ত পুরো রাস্তায় খানা খন্দে ভরা। ২০ মিনিটের রাস্তা এক থেকে দেড়ঘণ্টা সময় লাগে। তিনি বলেন, নেক ঝুঁকি নিয়ে গাড়ি চালাতে হয় আমাদের। রাস্তায় বড় বড় গর্ত থাকার কারণে যাত্রীও আগের মতো আর এখন হয় না।

জরুনে বিসমিল্লাহ স্পেশাল বিরিয়ানি হাউজের মালিক মিজান বলেন, হোটেলের সামনেই পানি কাঁদা জমে থাকে, কাস্টমার আসতে চায় না। চলাচল করা খুবই কষ্ট । এখন আর আগের মতো বেচাকেনা হয় না।

রাস্তার এই বেহাল দশার কথা জানতে চাইলে ৯নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল আমিন তপন বলেন, আমি নতুন কাউন্সিলর নির্বাচিত হয়েছি। এখনো দায়িত্ব বুঝে পাইনি। দায়িত্ব পেলে অতি শীঘ্রই আমি এ রাস্তার সমস্যা সমাধানের চেষ্টা করবো।

এবিষয়ে ৬নং জোনের নির্বাহী প্রকৌশলী এস এম শামসুর রহমান মাহমুদ বলেন, কোনাবাড়ী-কাশিমপুর রাস্তার টেন্ডার হয়েছে। আশা করছি, কিছু দিনের মধ্যে কাজ শুরু হবে।

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মোবাইল নাম্বারে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ১০
২৯ এপ্রিল ২০২৪ রাত ০৯:২৯:৩০







মাভাবিপ্রবিতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
২৯ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৫৩