• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:৫৫:১৯ (30-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:৫৫:১৯ (30-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারীরা অনেক এগিয়ে গেছে: খুলনা সিটি মেয়র

৮ মার্চ ২০২৪ রাত ০৮:২৮:৪৮

প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারীরা অনেক এগিয়ে গেছে: খুলনা সিটি মেয়র

খুলনা ব্যুরো: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীরা অনেক এগিয়ে গেছে, এটাই বাস্তব। তাদের এই অগ্রগতির পিছনে যার একমাত্র অবদান তিনি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৮ মার্চ শুক্রবার বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে অনুদানের চেক বিতরণ ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণের মাধ্যমে এ দিনটি উদযাপন করা হয়। ‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই প্রতিপাদ্য নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে খুলনায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়।

তালুকদার আব্দুল খালেক বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সকল ক্ষেত্রে নারীদের সুযোগ-সুবিধা বৃদ্ধি ও অধিকার প্রতিষ্ঠা করেছেন। অধিকার চাইলেই পাওয়া যায় না, অধিকার আদার করে নিতে হলে সুশৃঙ্খল সংগঠন থাকা প্রয়োজন। নারী সমাজকে আরো সচেতন করার জন্য এই দিবস পালনের উদ্দেশ্য।

তিনি আরও বলেন, পুরুষের পাশাপাশি নিজেদের মেধা, দক্ষতা সকল কার্যক্রম যাতে দেশ, জাতি ও পারিবারিক জীবনে প্রতিফলন ঘটাতে পারে সেই কাজ করার জন্য নারীদের উৎসাহ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের অফিস-আদালত, জাতীয় সংসদ, সেনাবাহিনী, পুলিশ, সরকারি-বেসরকারি দপ্তরসহ বিদেশের দুতাবাসগুলোতেও দেশের নারীরা সুনামের সাথে দায়িত্ব পালন করছে। নারীদের সুযোগ দিলে তারা আরও সামনে এগিয়ে যাবে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুকুল কুমার মৈত্রের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) সুশান্ত সরকার ও বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন জেলা মহিলা বিষয়ক দপ্তরের উপপরিচালক হাসনা হেনা। অনুষ্ঠানে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা বক্তৃতা করেন। জেলা প্রশাসন, মহিলা বিষয়ক দপ্তর ও নারী দিবস উদযাপন পর্ষদ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে মেয়র ২০২২-২৩ অর্থবছরের ৪৩টি স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের প্রতিনিধিদের মাঝে ১২ লাখ ৫৫ হাজার টাকার অনুদানের চেক, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এর আগে মেয়রের নেতৃত্বে নগরীর খুলনা রেলওয়ে স্টেশন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


২৩ নাবিক নিয়ে দেশের পথে এমভি আবদুল্লাহ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৭:০৫



গাংনীতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১০:০৫:০১

আমিরাতে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ বরণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ০৯:৫৪:১৬