• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১০ই বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:০০:২৭ (23-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১০ই বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:০০:২৭ (23-Apr-2024)
  • - ৩৩° সে:

সংগঠন

বিদ্যানন্দ ফাউন্ডেশনের চেয়ারম্যানকে লিগ্যাল নোটিশ

১৭ মে ২০২৩ দুপুর ০১:৫৭:২২

বিদ্যানন্দ ফাউন্ডেশনের চেয়ারম্যানকে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক: বিদ্যানন্দ ফাউন্ডেশনের চেয়ারম্যান কিশোর কুমারকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সাবিহা রহমান নিতু নামে একজন দাতা। স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনে তার দেওয়া টাকা কোন খাতে ব্যয় করা হয়েছে, তা জানতে এ লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

১৭ মে বুধবার কুমিল্লার বাসিন্দা সাবিহা রহমান নিতুর আইনজীবী মো. হায়দার তানভীরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১৬ মে মঙ্গলবার আমরা বিদ্যানন্দের চেয়ারম্যান কিশোর কুমারের বরাবর নোটিশ পাঠিয়েছি।

জানা গেছে, বিদ্যানন্দ ফাউন্ডেশনের সামাজিক কাজে অংশগ্রহণের জন্য ৪০ হাজার ৫০০ টাকা অনুদান দেন সাবিহা রহমান নিতু। কিছু দিন ধরে বিদ্যানন্দ ফাউন্ডেশন নিয়ে পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু অভিযোগ উপস্থাপিত হয়েছে। যেখানে বিভিন্ন অনিয়ম ও টাকার সঠিক ব্যবহার না করার অভিযোগ এসেছে। কিন্তু এসব বিষয়ে প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি। তাই অনুদানের অর্থ ব্যয়ের সঠিক তথ্য চেয়ে বিদ্যানন্দকে নোটিশ পাঠিয়েছেন তিনি।

নোটিশে বলা হয়, বিদ্যানন্দ ফাউন্ডেশন বাংলাদেশের একটি স্বনামধন্য অলাভজনক প্রতিষ্ঠান। অত্যন্ত সুনামের সঙ্গে দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে আসছে। সংগঠনটি তাদের বিভিন্ন কাজের ছবি ও ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে। ফলে সাধারণ মানুষ প্রতিষ্ঠানে বিভিন্ন সময়ে অর্থ দিয়ে থাকেন। সাবিহা রহমান নিতু সংগঠনের সামাজিক কাজে অংশ নেওয়ার উদ্দেশে ফাউন্ডেশনের অ্যাকাউন্টে দুই দফায় ৪০ হাজার ৫০০ টাকা দেন।

কিছু দিন ধরে বিদ্যানন্দ ফাউন্ডেশন নিয়ে পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু অভিযোগ উপস্থাপিত হয়েছে, যেখানে বিভিন্ন অনিয়ম ও টাকার সঠিক ব্যবহার না করার অভিযোগ এসেছে। কিন্তু এসব বিষয়ে প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি।

লিগ্যাল নোটিশে কিশোর কুমারের উদ্দেশে বলা হয়, অডিট রিপোর্টে আপনার প্রতিষ্ঠান সব ব্যয়ের খাত স্পষ্টভাবে উল্লেখ রাখে। কিন্তু রিপোর্ট চেক করেও আমার মক্কেল তার পাঠানো অর্থের কোনো তথ্য পাননি। তার অর্থ কোন খাতে ব্যয় করা হয়েছে সেটা বার বার জানতে চাওয়া সত্ত্বেও কোনো সদুত্তর দেননি। তাই এ নোটিশ পাওয়ার ৩০ দিনের মধ্যে ৪০ হাজার ৫০০ টাকা কোন খাতে ব্যয় করা হয়েছে তার সঠিক ব্যাখ্যা দেবেন। অন্যথায় দেশের প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কাজিপুরে হিট স্ট্রোকে বৃদ্ধের মৃত্যু
২৩ এপ্রিল ২০২৪ বিকাল ০৫:০৪:৩০


টঙ্গীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
২৩ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:৪৯:৪১

পদ্মায় গোসল করতে নেমে ৩ কিশোরের মৃত্যু
২৩ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:২৬:৩৬