• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:১৮:৫২ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:১৮:৫২ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মাহফিল থেকে ফেরার পথে ছাত্রলীগের ৪ নেতাকর্মী গুলিবিদ্ধ

১৩ এপ্রিল ২০২৪ দুপুর ০২:০০:৫৯

মাহফিল থেকে ফেরার পথে ছাত্রলীগের ৪ নেতাকর্মী গুলিবিদ্ধ

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে একটি মাহফিল থেকে ফেরার পথে দুবৃর্ত্তদের অতর্কিত হামলায় স্থানীয় ছাত্রলীগ নেতা এম. সজীবসহ ৪ জন গুলিবিদ্ধ হয়েছেন। দলীয় গ্রুপিংয়ের জের ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ধরনের হামলার ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা। এ সময় কুপিয়ে আহত করা হয়েছে আরও ২ জনকে।

১৩ এপ্রিল শনিবার ভোররাত ২টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের যৈদের পুকুরপাড় এলাকায় এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালে নিয়ে আসেন। 

আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। এদিকে হামলার ঘটনায় সকালে চন্দ্রগঞ্জ বাজারে বিক্ষোভ মিছিল করেছেন দলীয় নেতাকর্মীরা।

আহত এম. সজীব চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি পদ প্রত্যাশী। আহত অন্যরা হলেন- ছাত্রলীগ কর্মী সাইফুল পাটওয়ারী, সাইফুল ইসলাম জয়, রাফি ও রাব্বীসহ ৬ জন। আহতরা সবাই চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. মাসুদুর রহমান মাসুদের অনুসারী।

চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. মাসুদুর রহমান মাসুদ জানিয়েছে,  রাত দেড়টার দিকে এম. সজীব, সাইফুল পাটোয়ারী, রাফি, রাব্বীসহ তারা ৬ জন মাসুদকে মাহফিল শেষে চন্দ্রগঞ্জ বাজারে পৌঁছে দিয়ে যায়। ফেরার পথে যৈদের পুকুরপাড় নামীয় বাজারের পাশে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা সশস্ত্র সন্ত্রাসীরা তাদের মোটরসাইকেলের গতিরোধ করে হামলা ও গুলি চালায়।  এ হামলার সাথে স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী মামুনুর রশিদ বাবলু জড়িত বলে দাবি করেন তিনি।

অভিযোগ অস্বীকার করে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলু বলেন, তিনি নিজেও হযরত আব্দুল হক (রাঃ) ছোট মিয়ার মাজারের ওই বার্ষিক মাহফিলে গিয়েছেন। রাত সাড়ে ১১টায় তিনি বাসায় চলে যান। মাসুদসহ তাদের সঙ্গে তার মনোমালিন্য ছিলো এটা সঠিক। কিন্তু হামলার সঙ্গে তিনি জড়িত নয় দাবি করেন।    

চন্দ্রগঞ্জ থানার ওসি এমদাদুল হক বলেন, হামলার ঘটনায় পুলিশ তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নিবে। এলাকায় টহল জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে এ হামলার ঘটনায় চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এম ছাব্বির আহম্মদ, চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক কাজী সোলায়মান, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক সাহাব উদ্দিন, যুগ্ম-আহবায়ক আব্দুর রাজ্জাক রিংকু ও থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ অনেকে বিক্ষোভ মিছিল করেন। এ সময় হামলার ঘটনায় জড়িতদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি করেন বক্তারা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ










আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০